ইসলামী আন্দোলনের গণমিছিল কর্মসূচি

Untitled-4-copy-4.jpg

খুলনার দর্পণ ডেস্ক : রাজনৈতিক সমঝোতা ছাড়া এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আগে কোনো অবস্থাতেই তফসিল ঘোষণা করা যাবে না। নির্বাচন কমিশন একতরফাভাবে তফসিল ঘোষণা করলে প্রতিবাদে ওই দিন ঢাকায় নির্বাচন কমিশন ভবন অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।
গতকাল দুপুরে রাজধানীর পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ারে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।
তিনি বলেন, নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করতে চাইলে তফসিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে। তফসিল ঘোষণার পরের দিন সারাদেশে প্রতিটি জেলা ও মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল, আন্দোলনরত অন্যান্য বিরোধী দলের শান্তিপূর্ণ সব কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন, জাতীয় সংকট নিরসনে সব রাজনৈতিক দল, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদেরকে নিয়ে আগামী ২০ নভেম্বর ঢাকায় জাতীয় সংলাপ অনুষ্ঠিত হবে এবং পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।
এর আগে ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে ১০ নভেম্বরের মধ্যে সরকারকে পদত্যাগ করার আল্টিমেটাম দিয়েছিল ইসলামী আন্দোলন। এই দাবি মানা না হলে আন্দোলনরত সব বিরোধী দলের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে কঠোর ও বৃহত্তর কর্মসূচির ঘোষণার কথাও বলেছিল দলটি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top