ময়মনসিংহে কলেজের অধ্যক্ষকে বরখাস্তের দাবিতে অবস্থান কর্মসূচি

image-836999-1723453959.jpg

ডেস্ক রিপোর্ট: ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ইমরান হোছাইনকে বরখাস্তের দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার সকাল ৯টা থেকে টানা চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা।

জানা যায়, কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে রেড ক্রিসেন্ট, শিক্ষার্থীদের মিলাদ মাহফিল ও বিএনসিসির বরাদ্দকৃত টাকা লুপাটের অভিযোগ এনে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক শওকত আলী এ অবস্থান কর্মসূচি পালন করছেন। তার এই কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করে শিক্ষার্থীরাও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।

শওকত আলী অভিযোগ করে বলেন, আমি অধ্যক্ষের সঙ্গে ২০১৮ সাল থেকে শিক্ষকতা করছি। তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ দায়িত্ব পাওয়ার পর আমাকে রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা হিসেবে নিয়োগ করেন। রেড ক্রিসেন্টের টাকাগুলো অল্প পরিসরে খরচ করে বাকি টাকা অধ্যক্ষ তুলে নিতেন বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, দল গঠনের জন্য কোনো খরচ না হলেও দল গঠনের নামে তিনি ১৫ হাজার টাকা তুলে নিয়েছেন। শিক্ষার্থীদের কোনো উপকরণ না দিয়েও রেডক্রিসেন্টের প্রশিক্ষণের জন্য ২৭ হাজার টাকা আত্মসাৎ করেছেন তিনি।

কলেজ শিক্ষার্থী মিফতাফুল ইসলাম সাহেদ বলেন, আমাদের মিলাদের নামে কলেজ ফান্ড থেকে টাকা উঠানো হয়েছে। কিন্তু আমরা মিলাদের কোনো খাবার পাইনি।

রোবারস্কাউটের সদস্য নবী হোসেন বলেন, আমাদের জন্য পর্যাপ্ত পরিমাণ বাজেট থাকার পর ও আমরা কলেজ থেকে ড্রেস বা অন্য কোনো সুযোগ-সুবিধা দেয়নি অধ্যক্ষ স্যার।

গফরগাঁওয়ের উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া ইয়াসমিন বলেন, শিক্ষক দাবি করছে অধ্যক্ষ দুর্নীতিগ্রস্ত এবং কিছু অভিযোগ আছে। বিষয়টি শিক্ষা সচিব পর্যন্ত অবগত রয়েছে। এখানে আমার কিছু করার নেই।

এ বিষয়ে অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ইমরান হোছাইন বলেন, এ বিষয়ে আমি কলেজের অন্যান শিক্ষকের সঙ্গে কথা বলেছি। ওই শিক্ষকের অভিযোগগুলো সঠিক নয়।

Share this post

scroll to top