ব্রাজিলের বিশ্বকাপ বাছাই দলে ‘ছোট মেসি’

image-842110-1724476775.jpg

ক্রীড়া ডেস্ক : বয়স সবে ১৭। আর এই বয়সেই মেসির সঙ্গে তুলনা করা হচ্ছে পালমেইরাস খেলা এস্তেভাও উইলিয়ানকে। অসাধারণ ড্রিবলিং দক্ষতার কারণে এস্তেভাওকে ডাকা হচ্ছে ব্রাজিলের ছোট মেসি বা মেসিনিও নামে। সেই ছোট মেসিকেই এবার বিশ্বকাপ বাছাইয়ের দলে রেখেছে ব্রাজিল।

আগামী ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের দুই ম্যাচের জন্য ঘোষিত ২৩ সদস্যের দলে ছোট মেসিকে রেখেছে দলটির কোচ দরিভাল জুনিয়র।

এস্তেভাওকে দলে রাখার কারণ, এই তরুণ পালমেইরাসের হয়ে সবশেষ মৌসুমে মোট ৩৮ ম্যাচ খেলে গোল করেছেন ১১টি। এর বাইরে ৮টি গোল করিয়েছেন তিনি তার সতীর্থদের দিয়ে।

বিশ্বকাপ বাছাইয়ের এই পর্বে ব্রাজিল খেলবে ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি হবে আগামী ৬ সেপ্টেম্বর। এর চার দিন পর প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। যেই দুটি ম্যাচই ব্রাজিলের জন্য মহাগুরুত্বপূর্ণ। কেননা বিশ্বকাপ বাছাইপর্বে ৬ ম্যাচ শেষে মাত্র দুটি জয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে আছে ব্রাজিল।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে পরের বিশ্বকাপে সরাসরি খেলবে ৬টি দল। সপ্তম স্থানে থাকা দলকে বিশ্বকাপের মূলপর্বে যেতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ খেলে। কাজেই সামনের ম্যাচগুলোতে বেশ সতর্ক থাকতে হচ্ছে ব্রাজিলকে।

ব্রাজিল দল
গোলকিপার: আলিসন, বেন্তো, এদেরসন।

রক্ষণভাগ: দানিলো, ইয়ান কুতো, গিলের্মো আরানা, ওয়েন্ডেল, বেরালদো, এদের মিলিতাও, গাব্রিয়েল মাগলায়েস, মার্কিনিওস।

মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, গারসন, জোয়াও গোমেস, লুকাস পাকেতা।

ফরোয়ার্ড: রদ্রিগো, এনদ্রিক, এস্তেভাও উইলিয়ান, লুইস হেনরিক, পেদ্রো, সাভিনিও, ভিনিসিয়ুস জুনিয়র।

Share this post

scroll to top