জন্মভূমি পাকিস্তানকে না বলে দিলেন সিকান্দার রাজা

image-833994-1722746009.jpg

ক্রীড়া ডেস্ক : সিকান্দার রাজার জন্ম পাকিস্তানের শিয়ালকোটে হলেও তার বেড়ে ওঠা ও ক্রিকেটের পাঠ নেওয়াটা জিম্বাবুয়েতে। জিম্বাবুয়ের হয়ে এরই মধ্যে খেলেছেন ১৪২ ওয়ানডে ৯১টি টি-টোয়েন্টি ও ১৭টি টেস্ট। বর্তমানে জিম্বাবুয়েকে নেতৃত্ব দিচ্ছেন এই তারকা অলরাউন্ডার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন সিকান্দার রাজা। সেখানে তাকে প্রশ্ন করা হয়— তিনি পাকিস্তানের হয়ে খেলবেন কিনা? কেননা পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটার হিসেবে তাকে প্রয়োজন। ভক্তের সেই প্রশ্নে রাজা স্পষ্ট জানিয়ে দেন— তার জন্ম পাকিস্তানে হলেও তিনি জিম্বাবুয়ের প্রোডাক্ট।

ভক্তের সেই প্রশ্নের উত্তরে রাজা লিখেছেন, ‘আমি জন্মগতভাবে পাকিস্তানি; কিন্তু জিম্বাবুয়ে ক্রিকেটের প্রোডাক্ট। আমি শুধু জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করব। তারা আমার জন্য সময় এবং অর্থ ব্যয় করেছে। আমি কেবল তাদের বিশ্বাসের প্রতিদান দেওয়ার চেষ্টা করছি। আর এই সময়ে আমি যা অর্জন করব, তা কখনই শোধ দেওয়ার কাছাকাছিও যাবে না। জিম্বাবুয়ে আমার এবং আমি সম্পূর্ণরূপে তাদের।’

চলতি বছরের নভেম্বরে পাকিস্তান সফর করবে জিম্বাবুয়ে। যেখানে তারা তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ২৪ নভেম্বর। আর সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে আগামী ১ ডিসেম্বর।

Share this post

scroll to top