১ যুগ পর ধোনি-যোগিন্দরের দেখা, ফিরে এল ২০০৭ ফাইনালের স্মৃতি

image-833505-1722672862.jpg

ক্রীড়া ডেস্ক : ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মনে পড়লে স্মৃতির মানসপটে উঁকি দেয় প্রথম কোন বিষয়টা? ফাইনালে যোগিন্দর শর্মার বলে মিসবাহ-উল-হকের ওই স্কুপ তালিকার প্রথম দিকেই থাকার কথা।

:ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে প্রায় ১ যুগ পর দেখা হল সেই যোগিন্দর শর্মার। ২০০৭ সালে এই ধোনির অধীনেই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলেছিল ভারত।  পাকিস্তানের বিপক্ষে ফাইনালের নাটকীয় ম্যাচে শেষ ওভারে বল হাতে জয় এনে দিয়েছিলেন যোগিন্দর। এরপর কিছু সময় দুইজনের দেখা হলেও মাঝখানে কেটে গেছে ১২ বছর।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল ভারতীয় ক্রিকেটের অন্যতম ঐতিহাসিক মুহূর্ত। আর সেই মুহুর্তের স্মৃতিকে পুনরুজ্জীবিত করেছেন ধোনি আর যোগিন্দর। বর্তমানে ভারতীয় পুলিশে কর্মরত রয়েছেন এই সাবেক ভারতীয় পেসার।

শুক্রবার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ধোনির সাথে বেশকিছু হাস্যোজ্জ্বল ছবি পোস্ট করেছেন যোগিন্দর। যেখানে তিনি লিখেছেন, ‘অনেকদিন পর মাহির (ধোনির) সাথে দেখা করে ভালো লাগলো। আজ প্রায় ১২ বছর পর তোমার সাথে দেখা করার মজাই আলাদা ছিল’।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। গৌতম গম্ভীরের ৭৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৫৭ রান করে ভারত।  রান তাড়ায় শেষ ওভারে মাত্র ৫ রানে হেরে যায় পাকিস্তান।

ওই ম্যাচের শেষ ওভার করতে যোগিন্দরের হাতে বল তুলে দেন তৎকালীন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দুর্দান্ত ব্যাটিং করা মিসবাহ-উল-হকের বিপক্ষে স্নায়ুর লড়াইয়ে শেষপর্যন্ত দলকে জয় এনে দেন যোগিন্দর।

ভারতের জার্সিতে যোগিন্দর ওয়ানডে খেলেছেন মোটে ৪ ওয়ানডে।  শিকার করেছেন ১ উইকেট। টি-টোয়েন্টিতে সমান ম্যাচ খেলে পেয়েছেন ৪ উইকেট।  এছাড়া চেন্নাই এবং গুজরাটের হয়ে আইপিএলে খেলেছেন ১৬ ম্যাচ।

Share this post

scroll to top