অলিম্পিকে বিকৃত যৌনাচারের প্রচারণা, কঙ্গনার ক্ষোভ

image-831195-1722155313.jpg

ক্রীড়া ডেস্ক : দীর্ঘ ১০০ বছর পর ফ্রান্সের রাজধানী প্যারিসে বসেছে ‘গ্রেটেস্ট শো আন আর্থ’ খ্যাত অলিম্পিক গেমস ২০২৪। যাকে কেন্দ্র করে গোটা শহর এখন পরিণত হয়েছে বিশ্ব ক্রীড়াপ্রেমীদের মিলনমেলায়। যেখানে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরছে ফরাসিরা। আর সেটি করতে গিয়েই ফরাসিরা বিকৃত যৌনাচারকে প্রচার করছে বলে গুরুতর অভিযোগ তুলেছেন বলিউড অভিনেত্রী ও ভারতের ক্ষমাতাসীন দল বিজেপি সাংসদ কঙ্গনা রানাউত।

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে বেশ কিছু ঐতিহাসিক ছবির বিকৃত করেছে ফরাসিরা। এরমধ্যে বিখ্যাত চিত্রকার লিওনার্দো দ্য ভিঞ্চির আঁকা ‘দ্য লাস্ট সাপার’ ছবিটিকে বিকৃত করা হয়েছে। যেখানে যিশু খ্রিষ্টকে বিকৃত করে তার গায়ে নিল রঙ মাখিয়ে উলঙ্গ করা হয়েছে। এর বাইরেও বেশ কিছু ছবিতে সমাকামিতাকে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। এসব বিষয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন কঙ্গনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো শেয়ার করে এর সমালোচনা করে কঙ্গনা লিখেছেন, ‘আমি সমকামিতার বিরুদ্ধে নই, কিন্তু এটা আমার বোধগম্য নয়; কীভাবে অলিম্পিক যৌনতার সঙ্গে সম্পর্কিত? সব জাতির অংশগ্রহণ ও মানবিক শ্রেষ্ঠত্ব দাবি করার এই খেলাটিকে কেন যৌনতার দ্বারা দখল করা হচ্ছে? কেন যৌনতা আমাদের বেডরুমে থাকতে পারে না? কেন এটি একটি জাতীয় পরিচয় হতে হবে?… এটা উদ্ভট।’

শুধু কঙ্গনাই নয়, যিশু খ্রিষ্ট ও খ্রিস্ট ধর্মকে অপমান করায় অনেকেই অলিম্পিক কমিটির বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন। বিষয়টি নিয়ে ক্ষোভ ঝেরেছেন বিলিয়নিয়ার ইলন মাস্ক। বিষয়টিকে ‘খ্রিস্টানদের জন্য অত্যন্ত অসম্মানজনক’ বলে অভিহিত করেছেন তিনি।

Share this post

scroll to top