মহানবীকে কটূক্তির প্রতিবাদে ঢাকায় খেলাফত আন্দোলনের বিক্ষোভ

66954-66f75f549ee38.jpg

ডেস্ক রিপোর্ট: ইসলাম ধর্ম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর বিরুদ্ধে জঘন্য কটূক্তির অভিযোগে ভারতের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপি নেতা নিতেশ নারায়ণ রানের মৃত্যুদণ্ডের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদ থেকে মিছিলটি বের হয়। এটি জাতীয় প্রেসক্লাব হয়ে বায়তুল মোকাররমের উত্তর পাশে ফটো জার্নালিস্টের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজির সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন ও মুফতি আবুল হাসান কাসেমী প্রমূখ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী ইসলাম ধর্ম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর বিরুদ্ধে জঘন্যতম কটূক্তির দায়ে ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও ক্ষমতাসীন বিজেপি নেতা নিতেশ নারায়ণ রানেকে মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানিয়েছেন। তিনি বলেন, গত আগস্ট মাসে রাসুল (সা.)-এর নামে জঘন্য কটূক্তিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে পঞ্চাশটিরও বেশি মামলা হওয়া সত্ত্বেও এখন পর্যন্ত অভিযুক্ত অপরাধীদের গ্রেফতার করেনি রাজ্য সরকার।

মাওলানা হাবিবুল্লাহ আরও বলেন, রামগিরির পক্ষে একের পর এক মুসলিম বিদ্বেষী বক্তব্য দিয়ে মহারাষ্ট্রের বিজেপি হিন্দুত্ববাদী সাংসদ নিতেশ রানে মুসলমানদের ক্ষোভকে আরও বহুগুণে বৃদ্ধি করেছে। মুসলমানদের মসজিদে ঢুকে পেটানোর হুমকি দিয়েছে নিতেশ। রাজ্য সরকার তাদের গ্রেফতার না করায় মার্চ টু মুম্বাই কর্মসূচিতে লাখো মুসলমান স্মরণকালের বিক্ষোভ প্রদর্শন করেছে। দিল্লির জামে মসজিদের মুসল্লিসহ ভারতজুড়ে চলছে বিক্ষোভ। বিশ্বনবীর অবমাননা সহ্য করা হবে না। বিশ্বনবীর দুশমনদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় ভারতকে ভয়কটের ডাক দেওয়া হবে।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, নবীজি হযরত মুহাম্মাদ (সা.)-এর পবিত্র ও উত্তম চরিত্রের বর্ণনা দিয়ে আল্লাহ তায়ালা কুরআনে আয়াত নাজিল করেছেন। হিন্দু পুরোহিত বিশ্বনবী (সা.) সম্পর্কে কটূক্তি এবং ইসলামের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করে বিশ্ব মুসলিমের কলিজায় আগুন ধরিয়ে দিয়েছে। বিশ্ব মুসলিম তা কিছুতেই মেনে নিতে পারে না। নবীর দুশমনদের মনে রাখা উচিত, মুসলমানরা তাদের নবী হযরত মুহাম্মদ সা. ও তার পরিবারকে প্রাণের চেয়েও বেশি ভালোবাসে। নবীজির জন্য জীবন দিতে লক্ষ কোটি নবীপ্রেমিক সর্বদা প্রস্তুত রয়েছেন।

মাওলানা সুলতান মহিউদ্দিন বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে হিন্দু সম্প্রদায় কটুক্তি করেই যাচ্ছে। ভারতের মসজিদ মাদ্রাসা আগুন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অধিকার হিন্দুদের নেই। তারা পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে। মুসলমানগন ঐক্যবদ্ধ জিহাদের মাধ্যমে ভারতকে এর জবাব দিতে হবে।

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার দায়ে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানান তিনি। বলেন, ইসলাম ও মুসলমানদের নবীর বিরুদ্ধে বারবার কটূক্তি করার পেছনে ভারত সরকারের ইন্ধন রয়েছে বলে প্রমাণ করে।

Share this post

scroll to top