সিএমপি কমিশনারের আশ্বাসে শান্ত হলেন সনাতন ধর্মাবলম্বীরা

image-848578-1725744752.jpg

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামে প্রতিমাবাহী গাড়িতে পানি নিক্ষেপের ঘটনায় শনিবার দিনভর বিক্ষোভ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। এদিন বিকালের পর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণা দিয়ে নগরীর কোতোয়ালী থানার চেরাগীর মোড়ে জড়ো হওয়ার আহবান জানায় সনাতন ধর্মাবলম্বীরা। এরপর নগরীর বিভিন্ন এলাকা থেকে হিন্দু ধর্মাবলম্বীরা চেরাগী মোড়ে জমা হলে উত্তেজনার সৃষ্টি হয়।

ঘটনাস্থলে গিয়ে পুলিশ কমিশনার হাসিব আজিজ বলেন, ধর্মীয় সম্প্রীতির দিক থেকে চট্টগ্রামের আলাদা ঐতিহ্য আছে। এই ঐতিহ্য ধরে রেখে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হতে হবে। সবাইকে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে দল-মত, ধর্ম-বর্ণ শেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে একটি বাসযোগ্য, সুন্দর ও শান্তিপূর্ণ চট্টগ্রাম শহর গড়ে তোলার আহবান জানান তিনি।

এ সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) লিয়াকত আলী খানসহ সিএমপির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শুক্রবার রাতে সনাতন ধর্মাবলম্বীদের গণেশ পূজার প্রতিমা নিয়ে যাওয়ার সময় ছাদ থেকে পানি নিক্ষেপের অভিযোগ উঠে। খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এ সময় বিবদমান দুই পক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া হয়। পরে পুলিশ ও সেনাবাহিনীর একাধিক টিম স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ছাত্র নেতৃবৃন্দের সহায়তায় রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে শনিবার সকাল থেকে এনিয়ে আবারও বিক্ষোভ শুরু হয়।

Share this post

scroll to top