এবার ইউজিসি চেয়ারম্যানের পদত্যাগ

image-836561-1723353529.jpg

ডেস্ক রিপোর্ট: এবার পদত্যাগ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ। আজ রোববার সকালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। ইউজিসি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পদত্যাগপত্রে তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েছেন। তিনি লিখেছেন, আমি শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী ২০২৩ সালের ২৮ মে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান পদে যোগদান করি। শারীরিক অসুস্থতার কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অফিস আদেশ অনুযায়ী গত বছরের ২০ আগস্ট থেকে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় অবস্থান করছি। অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ এবং বর্তমান শারীরিক অবস্থা বিবেচনায় কমিশনের চেয়ারম্যান পদের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি।

প্রসঙ্গত, শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে বিভিন্ন সেক্টরে পদত্যাগের হিড়িক পড়েছে। প্রধান বিচারপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ অনেকেই এরই মধ্যে পদত্যাগ করেছেন।

এর আগে গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালসহ বিশ্ববিদ্যালয়ের ছয় হলের প্রাধ্যক্ষ ও এক হোস্টেল প্রধানের পদত্যাগপত্র জমা দেওয়ার তথ্য জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল গত ৬ আগস্ট সংশ্লিষ্ট কার্যালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

আর গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, রোকেয়া হল, শামসুন নাহার হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ, জহুরুল হক হলের আরও চার হাউস টিউটর এবং নবাব ফয়জুন্নেসা চৌধুরানী ছাত্রীনিবাস প্রধান ভাইস চ্যান্সেলর অফিসে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এ ছাড়া বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও বিএসইসির চেয়ারম্যানসহ বিভিন্ন সেক্টরের অনেক প্রভাবশালী ব্যক্তি পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

Share this post

scroll to top