শেখ হাসিনার পতনে পেছাল বাংলাদেশ ‘এ’ দলের পাকিস্তান সফর

image-834617-1722917081.jpg

ক্রীড়া ডেস্ক : দুটি চারদিনের ও তিনটি এক দিনের ম্যাচ খেলতে মঙ্গলবার পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে সেটি এখন হচ্ছে না। অনিবার্য কারণবশত এই সফরটি ৪৮ ঘণ্টা পিছিয়ে দিয়েছে বিসিবি। যা এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বিসিবি।

এই সফরের পর আগামী ২১ আগস্ট পাকিস্তানের বিপক্ষে প্রথম ও ৩০ আগস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। দেশের চলমান পরিস্থিতিতে সেই সিরিজও এখন শঙ্কার মুখে।

সোমবার ছাত্র-জনতার তীব্র বিক্ষোভের মধ্যে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। দেশে বিরাজ করছে অস্থির পরিস্থিতি। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনসহ বোর্ডে থাকা আওয়ামী লিগের নেতাকর্মীরাও আছেন বিপদে। স্বাভাবিকভাবেই তাই পাকিস্তান সফর পিছিয়ে দিয়েছে বিসিবি।

তবে সেটা ৪৮ ঘণ্টার জন্য। পরে যা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেবে দুই বোর্ড। এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্তের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বিসিবি বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

এর আগে, এই সফরের জন্য চট্টগ্রামে প্রায় দুই সপ্তাহের প্রস্তুতি ক্যাম্প করেছেন জাতীয় ক্রিকেটাররা। এনামুল হককে চার দিনের ও তাওহিদ হৃদয়কে এক দিনের ম্যাচগুলোর জন্য অধিনায়ক করে ভিন্ন তিনটি দল ঘোষণা করেছিল বিসিবি।

Share this post

scroll to top