অসহযোগ আন্দোলনের প্রভাব সচিবালয়ে

image-834051-1722763504.jpg

ডেস্ক রিপোর্ট: বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের ঘোষিত অসহযোগ আন্দোলনের প্রভাব পড়েছে রাজধানীর প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে। সচিবালয়ের বাইরে বিরাজ করছে উত্তপ্ত পরিস্থিতি। আর সচিবালয়ের ভেতরে খুব একটা দেখা মিলছে না বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও আমলাদের। মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদেরও উপস্থিতি অনেক কম চোখে পড়ছে।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর মন্ত্রণালয়ে না থাকার বিষয়ে একজন কর্মকর্তা জানান, গণভবনে জাতীয় নিরাপত্তা বিষয়ক (এনএসসি) কমিটির জরুরি মিটিংয়ে থাকায় বিদ্যুৎ প্রতিমন্ত্রীসহ আরও কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী সেখানে যোগ দিয়েছেন। আর এ কারণেই সচিবালয়ে মন্ত্রীদের উপস্থিতি কম।

যদিও স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীকে তাদের নিজ নিজ দপ্তরে উপস্থিত থাকতে দেখা গেছে। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন গণমাধ্যমকে বলেন, ‘আমি রুটিন কাজ করতে এসেছি। আমাদের কাজ মানুষকে চিকিৎসা সেবা দেওয়া। আমরা জাতি, ধর্ম, বর্ণ, দল নির্বিশেষে সবাইকে সেবা দিচ্ছি।’

এদিকে সকাল থেকেই সচিবালয় এলাকা বেশ উত্তপ্ত। পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকায় দুপুর ১২টার পর থেকে মন্ত্রী ও কর্মকর্তাদের নিরাপত্তার স্বার্থে সচিবালয়ের সবগুলো প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়। সচিবালয়ের বাইরে থেকে একটু পরপরই গুলি ও সাউন্ড গ্রেনেডের শব্দ আসায় কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি বিরাজ করছে।

Share this post

scroll to top