রাজনীতি না ক্রিকেট: কোনটি বেছে নিলেন ইমরান খানের দুই ছেলে

image-831986-1722333709.jpg

ক্রীড়া ডেস্ক : বর্তমানে রাজনৈতিক কারণে কারাভোগ করতে হলেও ইমরান খানকে বিশ্ব চিনেছে তার ক্রিকেট প্রতিভার কারণে। তার নেতৃত্বেই ১৯৯২ সালে প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল পাকিস্তান। পাকিস্তানের হয়ে ৮৮টি টেস্ট ও ১৭৫টি ওয়ানডে খেলা এই কিংবদন্তি অলরাউন্ডার ক্রিকেটের ২২ গজ ছেড়ে পরবর্তীতে প্রভাব বিস্তার করেছেন দেশটির রাজনীতিতেও। দেশটির মানুষের হৃদয় জিতে হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন ছিল, ইমরান খানের দুই ছেলে সুলায়মান ও কাসিম কোন পথে হাঁটবেন। ক্যারিয়ার হিসেবে ক্রিকেটকে বেছে নেবেন নাকি বাবার রাজনৈতিক পরিচয়কে কাজে লাগিয়ে রাতারাতি বনে যাবেন রাজনীতিক।

বাবার রাজনৈতিক সংগ্রাম বোধহয় খুব একটা টানেনি ইমরান পুত্রদের। তাই রাজনীতিতে সুযোগ থাকার পরও বাবার প্রথম পরিচয় ক্রিকেটার হওয়াতেই মনোযোগ দিয়েছেন দু’জনে। সম্প্রতি ইমরান খানের দুই ছেলের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে তার মা জেমিমা গোল্ডস্মিথ ইঙ্গিত দিয়েছেন তেমনই।

১৯৯৫ সালে ব্রিটিশ লেখক জেমিমাকে বিয়ে করেন ইমরান। ১৯৯৬ সালে তাদের ঘর আলো করে জন্ম নেয় সুলাইমান ইসা খান। এরপর কাসিম খান জন্মনেন ১৯৯৯ সালে। বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন তারা। সেখানেই ক্রিকেট খেলে সময় কাটছে ইমরানের দুই পুত্রের। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে জানিয়েছেন জেমিমা।

যেই ছবিতে ইমরানের দুই ছেলেকেই দেখা গেছে ক্রিকেটের কিট পরা অবস্থায়। সুলাইমানের ছবির ক্যাপশনে জেমিমা লিখেছেন ‘ম্যান অফ দ্য ম্যাচ’ অন্যদিকে কাসিমের ছবিতে লিখেছেন ‘ফাস্ট বোলার’। ইমরানের দুই পুত্রকে ক্রিকেটে দেখে অবশ্য খুশিই হয়েছেন ক্রিকেট প্রেমীরা।

Share this post

scroll to top