ভারতকে পাশ কাটিয়ে পাকিস্তানকে সমর্থন দিল ইংল্যান্ড

image-831154-1722141068.jpg

ক্রীড়া ডেস্ক : আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। সেই আসরে অংশ নেবে ৮টি দল। চ্যাম্পিয়ন্স ট্রফি সামনে রেখে সব কিছুই প্রায় চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান। দীর্ঘ সময় পর নিজেদের মাটিতে ক্রিকেটের এমন বড় আয়োজন ঘিরে দারুণ কিছু করে দেখানোর স্বপ্নও দেখছে পাকিস্তান। তবে তাদের সেই স্বপ্নের আয়োজনে এখন বড় বাধা ভারত।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে প্রচারিত বেশ কিছু সংবাদে বলা হচ্ছে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পাকিস্তানের মাটিতে পা রাখবে না ভারত। বিপরীতে তাদের দাবি, সবশেষ এশিয়া কাপের মতো তাদের ম্যাচগুলো শ্রীলংকা কিংবা আবর আমিরাতের মাটিতে আয়োজন করার। যার ফলে এখন শঙ্কায় পড়ে গেছে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন। আর এই কঠিন পরিস্থিতিতে পাকিস্তানকে সমর্থন দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইসিবির প্রধান নির্বাহী রিচার্ড গোল্ড পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজনকে সমর্থন দিয়েছেন। সেই সঙ্গে ভারতকে রাজনৈতিক বিরোধ ভুলে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলার আহ্বান জানিয়েছেন। আর কোনো কারণে সেটা ভারত কিংবা পাকিস্তানে সম্ভব না হলে, ইসিবি নিজেরাই সেই টেস্ট সিরিজ আয়োজন করতে আগ্রহী।

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজন কারার ব্যাপারে নিজেদের আগ্রহের কথা জানিয়ে গোল্ড বলেন, ‘সবাই এটা চাইবে। আমি বলব না এটি (ভারত-পাকিস্তান টেস্ট আয়োজন) অসম্ভব। বিসিসিআই এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে দীর্ঘদিন ধরেই রাজনীতি চলছে, তাদের সরকারের মধ্যেও রাজনীতি চলমান। কাজেই এটি আয়োজন করা আকর্ষণীয় হবে বলে মনে করি আমি।’

পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে নিজেদের সমর্থন দিয়ে ইসিবি প্রধান বলেন, ‘আমরা আইসিসি মিটিংয়ে সপ্তাহান্তে শ্রীলংকায় ছিলাম। সেখানে এসব নিয়ে কথা হয়েছে। আপনারা সবাই দেখেছেন পাকিস্তান ক্রিকেট সমর্থক এবং ভারতের ক্রিকেট সমর্থকদের মধ্যে বেশ ভাল সম্পর্ক বিরাজমান। কিন্তু এখানে রাজনীতি ঢুকে পড়ায় সমস্যা তৈরি করছে। তবে এটি (চ্যাম্পিয়ন্স ট্রফি) নিশ্চিত করার জন্য দৃঢ় সংকল্প সবাই। বিশেষ করে পিসিবি এবং ইসিবি।’

Share this post

scroll to top