শামিকে ভারতের প্রয়োজন, গম্ভীরের উচিত তার সঙ্গে কথা বলা

image-827641-1720871993.jpg

ক্রীড়া ডেস্ক :গত বছরের নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন পেস বোলার মোহাম্মদ শামি। টুর্নামেন্টের মাঝ পথে সুযোগ পেয়ে ধারাবাহিক পারফর্ম করে নজর কেড়েছেন এই অভিজ্ঞ পেস বোলার।

দীর্ঘদিন ধরে সমস্যায় ভোগার কারণে বিশ্বকাপের পর তার পায়ের গোড়ালির অস্ত্রোপচার করা হয়। তিনি এখনও মাঠে ফেরেননি। তাকে নিয়েই আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পরিকল্পনা করার পরামর্শ দিয়েছেন ভারতীয় দলের সদ্য সাবেক হওয়া কোচ আশঙ্কা পরশ মাম্বরের।

তিনি বলেছেন, কিছু দিনের মধ্যে শামি মাঠে ফিরবে। ভারতীয় দলের নতুন কোচিং স্টাফদের উচিত ওর সঙ্গে কথা বলা। শামি তরুণ নয়। আর কত দিন ক্রিকেট খেলতে চায়, কীভাবে খেলতে চায়, এগুলো জেনে নেওয়া দরকার। ওকে কীভাবে ব্যবহার করলে সেরা ফল পাওয়া যাবে, সেটা ঠিক করে নেওয়া দরকার। মনে হয় না কোনও সমস্যা হবে। আমি নিশ্চিত গম্ভীর ঠিক শামির সেরাটা বের করে নেবে।

তিনি আরও বলেন, শামি বিশ্বের অন্যতম সেরা বোলার। ও কী করতে পারে সকলেই জানি। টেস্ট ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হলে অস্ট্রেলিয়া সফরে শামিকে সম্পূর্ণ ফিট অবস্থায় পাওয়া গুরুত্বপূর্ণ। সেই পরিকল্পনা এখন থেকে করতে হবে। এটাও ঠিক, শামি অনেক দিন ক্রিকেটের মধ্যে নেই। অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে ওকে কিছু ম্যাচ খেলতে হবে। মাঠে ফেরার পর ওর শরীর কতটা ধকল নিতে পারছে, সেটা বুঝে খেলাতে হবে।

তিনি আরও বলেছেন, বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজার মতো সিনিয়র হিসাবে গুরুত্ব পাওয়া উচিত শামিরও। গত বছর ওয়ানডে বিশ্বকাপে শামি নিজের প্রয়োজনীয়তা বুঝিয়ে দিয়েছে। আরও কিছু দিন ওকে প্রয়োজন ভারতীয় দলের জন্য।

Share this post

scroll to top