নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ওরিয়েন্টশন শিক্ষার্থীদের জ্ঞান অর্জনই প্রধান লক্ষ্য হওয়া উচিত -খুবি উপাচার্য


দর্পণ রিপোর্ট :
আনন্দঘন পরিবেশে খুলনায় প্রতিষ্ঠিত প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির স্প্রিং-২০২৪ সেমিস্টারের শিক্ষার্থীদের সেন্ট্রাল ওরিয়েন্টশন অনুষ্ঠান শনিবার বিকাল ৩টায় নগরীর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। নবীনবরণ অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সেখ মোঃ এনায়েতুল বাবরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, খুলনায় প্রথম প্রতিষ্ঠিত বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ইতোমধ্যে প্রতিষ্ঠানটি জাতীয় পর্যায়ে সুনাম অর্জন করেছে। সময়ের সাথে সাথে পড়াশোনার আমুল পরিবর্তন এসেছে। শিক্ষার্থীদের জ্ঞান অর্জনই আমার কাছে প্রধান, সে কোন প্রতিষ্ঠান থেকে পাশ করলো সেটা মুখ্য বিষয় না । আমার সার্টিফিকেটে কখনো বলবে না যে, আমি কোন বোর্ডের থেকে পাস করেছি? সেটা কি আমার ইউনিভার্সিটির ভর্তিতে কি কোন কাজে দেবে? এ প্রজন্মের ছেলেমেয়েরা আগের তুলনায় অনেক সুযোগ-সুবিধা পাচ্ছে।

তিনি আরো বলেন, বিশ্বায়নের যুগে আমরা বলছি আজকে বাংলাদেশের আমরা যেখানে দাঁড়িয়ে রয়েছি, আমাদের নতুন প্রজন্ম তারা যে স্বপ্ন দেখছে, সেই স্বপ্ন আসলেই তোমাদের এই জাতীয় সাবজেক্ট তথা সিএসই, ইইই, সিই এর মাধ্যমেই কিন্তু সফল হওয়া সম্ভব। খুলনা বিশ্ববিদ্যালয় সব সময় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির পাশে থাকবে। এখানকার শিক্ষার্থীদের জন্য যে কোনো প্রয়োজনে খুলনা বিশ্ববিদ্যালয় সহায়তার হাত বাড়াবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর কানাই লাল সরকার, সায়েন্স এন্ড টেকনোলজী ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো: নওশের আলী মোড়ল, ব্যবসায় প্রশাসন ফ্যাকাল্টির ডিন ড. মোঃ রউফ বিশ্বাস।
স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো: তবিবার রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: আসাদুজ্জামান, ওরিয়েন্টশন আয়োজক কমিটির
আহবায়ক মোঃ ইনজামাম-উল-হোসেন।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নাসিম আহমেদ, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক এস এম রিয়াজুর রশীদ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, সহকারী প্রক্টরগণ, ভাইস-চ্যান্সেলরের একান্ত সচিব ও জনসংযোগ কর্মকর্তা মিনা অছিকুর রহমান দোলন, শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top