মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো আমদানি হলো আপেল

Untitled-1-copy-10.jpg

খুলনার দর্পণ ডেস্ক : হিমায়িত আপেল প্রথমবারের মতো মোংলা বন্দর দিয়ে আমদানি করা হয়েছে। এম ভি মার্কস হাই ফং নামে লাইবেরিয়ান পতাকাবাহি জাহাজে আসা ৫১ টন আপেল গতকাল বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে খালাস শুরু করা হয়েছে।
এর আগে ১৯ ডিসেম্বর মোংলা কাস্টমস ও উদ্ভিদ সংঘ নিরোধ অফিসের প্রতিনিধি ও ট্রাফিক বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে পণ্য চালানটির আইনগত পরীক্ষা সম্পন্ন করা হয়।
হিমায়িত ফল আমদানিকারকদের ডেলিভারি দেয়ার সময় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী, সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মোঃ আসাদুজ্জামান, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) ড. এ কে এম আনিসুজ্জামান, পরিচালক (ট্রাফিক) কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী, বিএফএফআইএ- এর সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, কাস্টমস কর্মকর্তারা, আমদানিকারক এশিয়ান ফ্রুটস্ (বিডি) লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী বলেন, দক্ষিণ-দক্ষিণ পশ্চিমাঞ্চলের উন্নয়নের চাবিকাঠি স্বপ্নের ‘পদ্মা সেতু’ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের পর যোগাযোগ ব্যবস্থা, ব্যবসা-বাণিজ্য তথা সার্বিক অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক সুফল পরিলক্ষিত হচ্ছে। আগে ফেরি থাকার কারণে ব্যবসায়ীরা ভোগান্তির জন্য মোংলা বন্দর ব্যবহার করতে চাইতেন না। এখন যেহেতু ঢাকা ও মোংলার মধ্যে কোনো ফেরি নেই, তাই পদ্মা সেতু হয়ে সরাসরি মোংলা বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি করতে ব্যবসায়ীদের আগ্রহ বেড়েছে। স্বল্প সময়ে জাহাজ হ্যান্ডলিং, জেটি অভ্যন্তরে কনটেইনার স্টাফিং সুবিধা, পর্যাপ্ত ইকুইপমেন্ট সুবিধা ও নিরাপদ বন্দর হওয়ায় এ মোংলা বন্দর ব্যবসায়ীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে বলে জানান বন্দরের এই শীর্ষ কর্মকর্তা।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top