জাকের পার্টির ২১০ আসনে প্রার্থিতা প্রত্যাহার

Untitled-8-copy-13.jpg

খুলনার দর্পণ ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২১৮ আসনে প্রার্থী দিয়েছিল জাকের পার্টি। তবে ৭ থেকে ৮টি আসনে প্রার্থী রেখে ২১০ আসনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে দলটি। গতকাল রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার।
তিনি বলেন, ২১৮টি আসনের মধ্যে ৭ থেকে ৮ আসনে প্রার্থী রেখে বাকিগুলো প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট সব জায়গায় আবেদন করা হয়েছে।
আসনগুলো প্রত্যাহারের কারণ হিসেবে জাকের পার্টির মহাসচিব বলেন, আমরা নির্বাচনে আছি। নির্বাচন বর্জন করিনি। এই কয়েকটা আসনে যেন ভালোভাবে নির্বাচন করতে পারি, ভালো প্রতিদ্বন্দ্বিতা করতে পারি, সেজন্যই আমরা এই কয়েকটা আসন রাখলাম, যাতে পূর্ণশক্তি নিয়ে কাজ করতে পারি।
এছাড়া, নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছে ধর্মভিত্তিক দল ইসলামী ঐক্যজোট। মনোনয়ন প্রত্যাহার করে নিচ্ছেন দলটির মনোনীত প্রার্থীরা। গতকাল রবিবার সকালে ঢাকা-৯ আসন থেকে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসাইন।
জানা গেছে, সরকারের তরফ থেকে কোনো আসন প্রাপ্তির নিশ্চয়তা না মেলায় এ সিদ্ধান্ত নিচ্ছেন দলটির শীর্ষ নেতৃবৃন্দ। নির্বাচন কমিশনের সুষ্ঠু ও নিরপক্ষে নির্বাচনের প্রতিশ্রুতিতে নির্বাচনে অংশ নিয়েছিল ইসলামী ঐক্যজোট। গত ২৯ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন ৪৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। যাচাই-বাছাই শেষে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৩৫ জনে। মনোনয়ন বাতিল হয় ১০ জনের। আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন আরও ৪ জন। বর্তমানে বৈধ প্রার্থীর সংখ্যা এখন ৩৯ জন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top