এসএম কামালের বার্ষিক আয় ৪৭ লাখ টাকা মাত্র, ৫০০ টাকা ব্যাংকে জমা রশীদুজ্জামানের

Untitled-2-copy-4.jpg

খুলনার দর্পণ ডেস্ক : খুলনা-৩ আসনে এসএম কামাল হোসেন ও খুলনা-৬ আসনে মোঃ রশীদুজ্জামান দু’জনেই আওয়ামী লীগের মনোনীত নতুন প্রার্থী। দু’জনের স্ত্রীরা শিক্ষকতা পেশায় জড়িত রয়েছেন। দু’জনেই রাজনীতির পাশাপাশি ব্যবসায় জড়িত। এই পর্যন্ত মিল থাকলেও এসএম কামালের বার্ষিক আয় প্রায় ৪৭ লাখ ২৭ হাজার টাকা ও মোঃ রশীদুজ্জামানের বার্ষিক আয় ৬ লাখ ৪৩ হাজার টাকা। খুলনা রিটার্নিং কর্মকর্তার দপ্তরে জমা দেয়া হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।
জানা যায়, খুলনা-৩ আসনে এবারই প্রথম মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। তিনি মাস্টার্স উত্তীর্ণ। তার পেশা ব্যবসা।
হলফনামার তথ্য অনুযায়ী, এসএম কামাল হোসেনের বার্ষিক আয় ৪৭ লাখ ২৭ হাজার টাকা। এর মধ্যে ব্যবসা থেকে বছরে ২৮ লাখ ৯ হাজার টাকা, সঞ্চয়পত্র থেকে ২ লাখ ২০ হাজার টাকা এবং এফডিআর ও ব্যাংক থেকে লভ্যাংশ পান ১৬ লাখ ৯৭ হাজার টাকা। তার ওপর নির্ভরশীলদের আয় বছরে (ছেলে-মেয়ে ও স্ত্রী) ৩০ লাখ ৫ হাজার টাকা।
কামাল হোসেনের সম্পদ রয়েছে মোট ৪ কোটি ৯০ লাখ টাকার। এর মধ্যে ২০ লাখ ১৭ হাজার নগদ টাকা, ব্যাংকে জমা ২৮ লাখ ৬৩ হাজার টাকা, ৩ কোটি ৪৫ লাখ টাকা স্থায়ী আমানত, ২০ লাখ টাকা মূল্যের একটি গাড়ি, গৃহস্থালী দ্রব্য এবং ব্যবসার মূলধন ৩ লাখ ৬৭ হাজার টাকা। এছাড়া স্থাবর সম্পদের মধ্যে ৮১ দশমিক ৮৪ ডেসিমেল কৃষি জমি, ৩ কাঠা অকৃষি জমি এবং ১২ লাখ ৯০ হাজার টাকা দামের একটি দোকান রয়েছে।
কামাল হোসেনের স্ত্রী শিক্ষকতা পেশায় জড়িত। তার সম্পদ রয়েছে ৩ কোটি ৯৬ লাখ টাকার। এর মধ্যে ১ কোটি ৮৬ লাখ টাকা মূল্যের একটি ফ্ল্যাট, ৩৫ লাখ ২৮ হাজার নগদ টাকা, ব্যাংক জমা ২৩ লাখ ৫৬ হাজার টাকা, ১ কোটি ৩৬ লাখ ৮৩ হাজার টাকার স্থায়ী আমানত রয়েছে। তার ছেলে-মেয়ের যৌথ নামে একটি ফ্ল্যাট ছাড়াও তাদের ৭৭ লাখ ৪২ হাজার টাকার সম্পদ রয়েছে।
অপরদিকে খুলনা-৬ আসনে প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া রশীদুজ্জামান মোড়ল এমএ পাস। কৃষি ও ব্যবসাকে আয় হিসেবে দেখিয়েছেন তিনি। তার বার্ষিক আয় ৬ লাখ ৪৩ হাজার টাকা। এর মধ্যে কৃষি খাত থেকে বছরে ২ লাখ ৩৫ হাজার টাকা, বাড়ি ভাড়া থেকে ১ লাখ ২০ হাজার টাকা এবং ব্যবসা থেকে আয় করেন ২ লাখ ৮৮ হাজার টাকা।
তার স্ত্রী শিক্ষকতা পেশায় জড়িত। তিনি বার্ষিক আয় করেন ৪ লাখ ৩২ হাজার টাকা। রশীদুজ্জামান মোড়লের সম্পদের মধ্যে হাতে নগদ দুই লাখ টাকা, ব্যাংকে জমা মাত্র ৫০০ টাকা, দশমিক ৬৬ একর কৃষি জমি, দশমিক ২৪ একর অকৃষি জমি, একটি আবাসিক ও একটি বাণিজ্যিক ভবন রয়েছে। তার স্ত্রীর রয়েছে ৩ দশমিক ০৬ একর কৃষি জমি এবং দশমিক ২২ একর অকৃষি জমি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top