বিএনপির আরও ২৬ নেতাকর্মীর কারাদন্ড

Untitled-10-copy-4.jpg

খুলনার দর্পণ ডেস্ক : রাজধানীর ক্যান্টনমেন্ট থানার নাশকতার মামলায় বিএনপির ২৬ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদ- দিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই আদেশ দেন। এছাড়া বিচারক একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে খালাস দিয়েছেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- মোস্তফা মিন্টু, শহিদুল ইসলাম ওরফে মিঠু, দিদার, রাজীব হোসেন।
এছাড়া সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আব্দুর রশিদ, শামসুল আলম বাবুল, প্রিন্সিপাল মোঃ লিয়াকত আলী, মোঃ পারভেজ, রমিজ উদ্দিন রমু, মিয়াজ উদ্দিন, এহসানুল হক বাবু ওরফে নুরুল আফসার বাবু, তারেকুল রাজ্জাক, নাজির উদ্দিন ওরফে দারোগা আলী, সফুর উদ্দিন ওরফে সফু, জাহিদ হাসান খান রনি, তোফাজ্জল হোসেন বাবু, আবুল হোসেন, মাঈনুল ইসলাম অমি, মোঃ আরিফুল ইসলাম তুহিন, তাসলিমা আক্তার ভূঁইয়া বেবী, মোঃ জিন্নাত আলী, মোঃ শাহজালাল শেখ সুমন, মোঃ ছাইফুল ইসলাম, মোঃ কবির, মোঃ সাদ্দাম হোসেন রাব্বি, মোমিনুল হক অপু, মোঃ মোশারফ হোসেন, মোঃ হেলাল উদ্দিন হেলু।
এর মধ্যে বিচারক আব্দুর রশিদ, প্রিন্সিপাল মোঃ লিয়াকত আলী, মোঃ পারভেজ, তারেকুল রাজ্জাক ওরফে তারেক, সফুর উদ্দিন ও সফু, জাহিদ হাসান খান রনি, তোফাজ্জল হোসেন বাবু, মাঈনুল ইসলাম ওরফে অমি, মোঃ আরিফুল ইসলাম তুহিন, মোঃ জিন্নাত আলী, মোঃ শাহজালাল শেখ সুমন, মোঃ সাদ্দাম হোসেন রাব্বি ও মোমিনুল হক অপুসহ ১৪ জনকে দ-িবিধির ১৪৩ ধারায় ৬ মাস এবং দ-বিধির ৩৩২ ও ৩৫৩ ধারায় ২ বছরের সশ্রম কারাদ- দিয়েছেন। অপরদিকে বাকি সাত আসামিদের দ-বিধির ১৪৩ ধারায় ৬ মাস এবং দ-িবধির ৩৩২ ও ৩৫৩ ধারায় এক বছর করে কারাদ- দিয়েছেন।
এছাড়া বিচারক নারী বিবেচনায় তাসলিমা আক্তার বেবিসহ ৬ জনকে দ-িবিধির ৩৪৩, ৩৩২ও ৩৫৩ ধারায় ৬ মাসের কারাদ- দিয়েছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top