খুলনায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

1691233497.U.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট …….
খুলনায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

শনিবার (৫ আগস্ট) খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ও মহানগর কমান্ড, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ, কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, রেঞ্জ ডিআইজি মঈনুল হক, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার, বিভিন্ন সরকারি দপ্তরসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ উপলক্ষে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, বহুগুণের অধিকারী শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ। মুক্তিযুদ্ধের সময়ে তার অবদান ছিল অনস্বীকার্য। ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি উৎসাহ ছিল তার। তিনি বাংলাদেশের আধুনিক ফুটবলের প্রবর্তক, আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। নতুন নতুন খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ শিবির গড়েছিলেন শেখ কামাল।

তিনি আরও বলেন, শেখ কামাল যেমন ক্রীড়াবিদ ছিলেন তেমনি ছাত্র হিসেবেও ছিলেন অত্যন্ত মেধাবী। শহিদ শেখ কামাল ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। সহপাঠী শিল্পীদের নিয়ে গড়ে তুলে ছিলেন স্পন্দন শিল্পী গোষ্ঠী। তার আদর্শ, দেশপ্রেম, নৈতিকতা, দিক নিদের্শনা তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

খুলনার বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, কেএমপির পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, রেঞ্জ ডিআইজি মঈনুল হক ও পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

অনুষ্ঠানে খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির বক্তৃতা করেন।

আলোচনা সভা শেষে প্রশিক্ষিত যুবকদের আত্মকর্মসংস্থানে সহায়তা দানের জন্য নয়জনের মাঝে তিন লাখ ৬০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top