কেবিন থেকে সিসিইউতে খালেদা জিয়া

Untitled-4-copy-7.jpg

খুলনার দর্পণ ডেস্ক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে নেয়া হয়েছে। চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেনের বরাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।
শায়রুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। কখনও তিনি কেবিনে চিকিৎসা নিচ্ছেন, কখনও সিসিইউতে। এর ধারাবাহিকতায় আজও তাকে সিসিইউতে নেয়া হয়েছে।
লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়াকে গত ৯ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র থেকে ২৫ অক্টোবর তিন বিশেষজ্ঞ চিকিৎসককে বাংলাদেশে আনা হয়।
পরদিন ২৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসনের যকৃতে ‘ট্র্যান্সজাগুলার ইন্ট্রাহেপেটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ায় অস্ত্রোপচার করা হয়। টিপস প্রক্রিয়ার মাধ্যমে দুই রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করেছেন চিকিৎসকরা।
যুক্তরাষ্ট্র থেকে আসা তিন চিকিৎসক হলেন- ডাঃ হামিদ আহমেদ আব্দুর রব, ডাঃ ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস ও ডাঃ জেমস পিটার অ্যাডাম হ্যামিলটন। তারা তিনজনই বিশ্বখ্যাত মার্কিন বিশ্ববিদ্যালয় জনস হপকিন্সের চিকিৎসক। অস্ত্রোপচার শেষে ২৮ অক্টোবর তারা ফিরে গেছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top