বিশ্বকাপগামী পোল্যান্ড দলের নিরাপত্তায় যুদ্ধবিমান

poland-20221120110312.webp

স্পোর্টস ডেস্ক….

বিশ্বকাপ নাকি বিশ্বযুদ্ধ! পোল্যান্ড ফুটবল সংস্থার করা টুইটারে এক পোস্ট ঘিরে রীতিমত চর্চা শুরু হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিশ্বকাপ খেলতে কাতার উড়ে গিয়েছে পোল্যান্ড ফুটবল দল। সেই বিমানকে পাহারা দিয়ে নিয়ে গিয়েছে দু’টি এফ-১৬ ফাইটার জেট। মাঝ আকাশে পোল্যান্ড ফুটবল দলকে নিয়ে যাচ্ছে যে বিমান, তার সঙ্গে আরও দু’টি যুদ্ধবিমানের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সঙ্গে জড়িয়ে পড়েছে পোল্যান্ডও। গত মঙ্গলবার রাতে ক্ষেপণাস্ত্র হামলায় দুই নাগরিকের মৃত্যু হয় পোল্যান্ডে। ইউক্রেন সীমান্ত থেকে চার মাইল দূরে দেশটির পূর্বাঞ্চলে ওই হামলা হয়। তবে সেই হামলা কারা করেছে, তা অবশ্য জানা যায়নি। যদিও অনেকেই মনে করছেন এর পিছনে রয়েছে ইউক্রেনের হাত। যদিও জেলেনস্কির দেশ সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

এমন যুদ্ধকালীন পরিস্থিতির জন্যই আর ঝুঁকি নিতে রাজি হয়নি পোল্যান্ড কর্তৃপক্ষ। সে জন্যই যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতার উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ফুটবলারদের।

কাতার বিশ্বকাপে পোল্যান্ড রয়েছে গ্রুপ ‘সি’তে। সেখানে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা, সৌদি আরব এবং মেক্সিকো। লেওয়ানডস্কিদের প্রথম ম্যাচ ২২ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top