পাওনা পরিশোধের দাবিতে মহসেন জুট মিল শ্রমিকদের অনশন

k-1-20220918165558.webp

নিজস্ব প্রতিবেদক……

খুলনায় পাওনা পরিশোধের দাবিতে অনশন করেছেন মহসেন জুট মিলের শ্রমিকরা। রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় শ্রমিক নেতারা বলেন, মালিক মিল দেখিয়ে ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়েছেন। সে টাকা অন্যখাতে ব্যয় করেছেন তিনি। শ্রমিকরা তাদের গ্র্যাচুইটি, পিএফ ও মজুরির জন্য দীর্ঘ ৯ বছর ধরে রাস্তায়-রাস্তায় ঘুরছেন। শ্রমিকদের পাওনা পরিশোধ না করে মিল থেকে মালামাল বের করেছে নিয়ে যাচ্ছেন।

jagonews24

তারা বলেন, মিল বন্ধের কিছুদিন পর সরকার শ্রমিকদের পাওনাদি একসঙ্গে পরিশোধ করেছে। অথচ বছরের পর বছর বেসরকারি জুট মিল মালিকরা তাদের কারখানা বন্ধ ও শ্রমিকের চূড়ান্ত পাওনা পরিশোধ না করেও বহাল তবিয়তে রয়েছে। এ অবস্থায় মহসেন জুট মিলসহ সব বেসরকারি জুট মিলের শ্রমিকদের চূড়ান্ত পাওনা পরিশোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অনশন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেন শ্রমিকরা।

বেসরকারি পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে এসময় সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক, সেকেন্দার আলী, লিয়াকত মুন্সি, আমির মুন্সি ও আইনউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top