আফ্রিদিকে সেরা ছন্দে দেখতে চান গিলেস্পি

image-846535-1725346851.png

ক্রীড়া ডেস্ক : রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারার পর পাকিস্তানের পেসারদের তুলোধুনো করেছেন সাবেক ক্রিকেটাররা। এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে শাহীন আফ্রিদিকে নিয়ে। কেননা গতি কিংবা সুইং কোনটাতেই ভালো করতে পারছিলেন না এই পেসার।
যার ফলে দ্বিতীয় টেস্টের একাদশেই রাখা হয়নি তাকে। এ নিয়ে গত কয়েকদিন ধরেই উত্তপ্ত পাকিস্তানের ক্রিকেট।

তবে ক্রিকেটারদের পারফরম্যান্স সন্তোষজনক না হলেও টেস্ট কোচ গিলেস্পি জোর গলায় টিম সিলেকশনের পক্ষেই সাফাই গাইলেন। একইসঙ্গে তিনি জানিয়েছেন, শাহীনকে সেরা ছন্দে পাওয়ার জন্যই দেওয়া হয়েছে বিরতি।

গিলেস্পি বলেন, কন্ডিশন দেখে আমাদের মনে হয়েছে এটাই সেরা কম্বিনেশন। আগের ম্যাচের পারফরম্যান্স প্রতিফলন করে আমরা এই ম্যাচে দল সাজিয়েছি। প্রথম ইনিংসে একটা সময় আমরা বাংলাদেশকে চেপে ধরেছিলাম। উইকেট বোধহয় একটু ডাউন ছিল। এসব ক্ষেত্রে আপনি উইকেটের খোঁজে থাকলে হবে না, এটা একটা ট্র্যাপ। আমরা সেই ভুলটাই করেছি।

তিনি আরও বলেন, আমরা ভাবছি শাহীন থাকলে হয়ত ভালো হতো। যে অতীতে এসব ক্ষেত্রে অনেক ভালো করেছে। আমরা আসলে শাহীনকে তার সেরা ছন্দে চাই। যাতে সে সব ফরম্যাটে, যথেষ্ট ক্রিকেট খেলতে পারে। এখন প্রচুর খেলা। সে ফিট আছে, সেরা ছন্দে আছে এটা নিশ্চিত করা জরুরি, যাতে সে পাকিস্তানের হয়ে অনেক দিন খেলতে পারে।

প্রসঙ্গত প্রথম সন্তানের বাবা হওয়া শাহীন আপাতত দলের সঙ্গে নেই। তাকে পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

Share this post

scroll to top