খুররম-হামজা তোপে ২৬ রানেই ৬ উইকেট নেই বাংলাদেশের

image-845669-1725170047.jpg

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানকে ২৭৪ রানে অলআউট করে দ্বিতীয় টেস্টেও দারুণ কিছুর স্বপ্ন দেখছিল বাংলাদেশ। তবে তৃতীয় দিনের শুরুতেই ব্যাটিংয়ে বিপর্যয়ের মুখে পড়ে সেই স্বপ্ন এখন ভেঙে যাওয়ার পথে। ১৪ রানে প্রথম উইকেট হারানোর পর পরের ১২ রান যোগ করতে গিয়ে আরও ৫ উইকেট খুইয়ে বসে বাংলাদেশ। খুররম শেহজাদ ও মির হামজার বোলিং তোপের সামনে প্রতিরোধ গড়তে পারছে না কোনো ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৬ রান। উইকেটে টিকে থাকার সংগ্রাম চালিয়ে যাচ্ছেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। খুররমের শিকার ৪ উইকেট, বাকি দুটি তুলেছেন হামজা।

এদিন ১০ রানে দিন শুরু বাংলাদেশ মাত্র ৪ রান যোগ করতেই সাজঘরের পথ ধরতে হয়েছে ওপেনার জাকির হাসানকে। খুররাম শাহাজাদের বলে মাত্র ১ রানে সাজঘরের পথ ধরতে হয় জাকিরকে। খানিক পর ফিরে যান আরেক ওপেনার সাদমান ইসলাম। তিনি করেন ১০ রান। টিকতে পারেননি অধিনায়ক শান্তও। ৪ রানে খুররমের তৃতীয় শিকার হন তিনি। থিতু হতে পারেননি মুমিনুল হকও। ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

সেই বিপর্যয় সামাল দিতে পারেননি অভিজ্ঞ মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। দু’জনেই ফিরেছেন দ্রুতই। তাতে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ। চোখ রাঙাচ্ছে ফলোঅনের শঙ্কাও।

এর আগে, রাওয়ালপিন্ডিতে প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় দিনে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়ে ২৭৪ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ শিকার করেন ৫ উইকেট।

পরে শেষ বিকেলে ব্যাট হাতে নেমে বিনা উইকেটে স্কোরবোর্ডে ১০ রান জমা করে দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ২৬৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে ব্যাট করতে নামে বাংলাদেশ।

Share this post

scroll to top