হাসপাতালে সানিয়া, কী হয়েছে তার

Untitled-1-66eaa60b9b7a1.jpg

ক্রীড়া ডেস্ক : হাসপাতালের শয্যায় শুয়ে আছেন সানিয়া মির্জা। তার চোখের তলায় কালি। পাশে দাঁড়িয়ে এক চিকিৎসক তাকে কিছু বোঝাচ্ছেন। তার পরে ইঞ্জেকশন দিচ্ছেন সানিয়াকে। মুছিয়ে দিচ্ছেন সানিয়ার মুখ। ইনস্টাগ্রামের পাতায় এমনই একটি ভিডিও পোস্ট করে সানিয়া জানিয়েছেন, কী হয়েছে তার। কিসেরই বা চিকিৎসা চলছে!

না, কোনও রকম শারীরিক অসুস্থতায় ভুগছেন না সাবেক ভারতীয় টেনিস তারকা। তিনি চিন্তিত তার চোখের তলার কালি নিয়ে। সেই চিকিৎসার জন্যই দুবাই গিয়েছেন সানিয়া।

ভারতীয় টেনিসে ‘গ্ল্যামার’-এর ছোঁয়া সানিয়ার দৌলতেই। উজ্জ্বল ত্বক, কানের ওপর থেকে নিচ পর্যন্ত ছোট-বড় রুপোলি দুল, সাদা মিনিস্কার্ট আর টিশার্টে মাথায় পনিটেল বাঁধা ঝকঝকে সানিয়াকে টেনিস কোর্টে পুতুলের মতো দেখাত। সেই সানিয়া টেনিস কোর্টকে বিদায় জানালেও গ্ল্যামার দুনিয়া থেকে বিদায় নিতে পারেননি। ধারাভাষ্যকার, বিভিন্ন ব্র্যান্ডের মুখ হিসেবে তুঙ্গে উঠেছে জনপ্রিয়তা। সেই সব পেশাদারি দায়িত্বের প্রয়োজনেই ঝকঝকে থাকতে হয় সানিয়াকে। কিন্তু তারও তো চোখের তলায় কালি পড়ে। সেই কালি কী ভাবে ঢাকেন সাবেক টেনিস তারকা? সানিয়া তার ‘গ্ল্যামার’ মন্ত্রের খোঁজ দিয়ে ইনস্টাগ্রামের পাতায় লিখেছেন, ‘ম্যাজিক হ্যাপেনস হিয়ার’ অর্থাৎ ‘এখানে জাদু হয়।’ কিসের জাদু? ইনস্টাগ্রামে সানিয়া লিখেছেন, ‘আমার চোখের নিচের কালির জন্য অ্যান্টিঅক্সিড্যান্ট চিকিৎসা হোক বা ত্বক উজ্জ্বল করার যে কোনো চেষ্টা, জাদুটা এখানেই হয়।’

টালিউডের বহু তারকার ত্বকের চিকিৎসা করেন কলকাতার অ্যাস্থেটিক ডার্মাটোলজিস্ট চিকিৎসক ডলি গুপ্ত। তার কাছে জানতে চাওয়া হয়েছিল, চোখের নিচের কালো ছোপ কি পুরোপুরি তুলে ফেলা যায়? জবাবে ডলি বলছেন, ‘কোনও কিছুই ওই ভাবে পুরোপুরি সারানো সম্ভব নয়। চিকিৎসা করার পরেও অনেক কিছু বজায় রাখতে হয়। তবে দীর্ঘমেয়াদি ফল মেলে। বিশেষ করে চোখের তলায় কালি পড়লে, জীবনযাপন ঠিক করা বেশি জরুরি। পাশাপাশি জানতে হবে, শরীরে কোনও জরুরি উপাদানের ঘাটতি থাকছে কি না।’

সানিয়ার মতো তারকাদের জীবনযাপন সময়ের তারে বাঁধা। সুস্বাস্থ্যের জন্যও তারা অনেক নিয়ম মেনে চলেন। তার পরেও যদি তাদের চোখের তলায় কালি পড়ে, তবে অনেকেরই তেমন হতে পারে। সে ক্ষেত্রে কোন চিকিৎসায় সুরাহা হতে পারে? ডলি জানাচ্ছেন, সানিয়া যে চিকিৎসা করান তার নাম ‘মরফিয়াস ৮’। এই চিকিৎসা শুধু সানিয়া একা নন, হলিউডের তারকা কিম কার্দাশিয়ান, ক্লোয়ি কার্দাশিয়ান, জেনিফার অ্যানিস্টন, টম ক্রুজ়েরাও করান। যে কারিনা কাপুর খান দিন কয়েক আগে বলেছেন, তিনি বোটক্স করান না, তিনিও ‘মরফিয়াস ৮’-এর সাহায্য নিয়েছেন। এই চিকিৎসার সুবিধা হল, এর ফল দীর্ঘস্থায়ী হয়।

Share this post

scroll to top