মারা গেলেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

image-835435-1723098140.jpg

ডেস্ক রিপোর্ট: মারা গেলেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। বৃহস্পতিবার ৮টা ২০ মিনিটে পাম অ্যাভিনিউয়ের নিজের ফ্ল্যাটেই শেষ নিশ্বাস ত্যাগ করেন সিপিএমের প্রবীণ এই নেতা। বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার সন্তান সুচেতন ভট্টাচার্য। খবর আনন্দবাজার।

২০০১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজয়ী হয়ে প্রথমবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বুদ্ধদেব ভট্টাচার্য। ২০০৬ সালের নির্বাচনেও বড় ব্যবধানে জয় পায় তার দল সিপিএম।  ২০০০ থেকে ২০১১ সাল পর্যন্ত টানা ১১ বছর বাংলাদেশ ঘেঁষা রাজ্যটির মুখ্যমন্ত্রী ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন বুদ্ধদেব। শ্বাসকষ্টজনিত সমস্যাতে ভুগছিলেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে বাড়ির বাইরে বেরোতেন না তিনি । অতীতে বেশ কয়েক বার হাসপাতালেও ভর্তি করানো হয়েছিল।

কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন বর্ষীয়ান এই বামপন্থী রাজনীতিবীদ। বুধবার রক্তপরীক্ষাও করা হয়। বাড়িতেই চিকিৎসা চলছিল। আজ সকালে অক্সিজেন স্যাচুরেশন লেভেল অনেকটা কমে গেলে কার্ডিয়াক অ্যারেস্টে মৃত্যু হয় বুদ্ধদেব ভট্টাচার্যের।

বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে বামপন্থী নেতা-কর্মীরা ভেঙে পড়েছেন। ইতোমধ্যেই হাসপাতালের সামনে অনেক বাম সমর্থক সমবেত হয়েছেন।

Share this post

scroll to top