ভারতের বাধার পরও আত্মবিশ্বাসী পাকিস্তান, বিস্মিত আইসিসি

image-831944-1722320852.jpg

ক্রীড়া ডেস্ক : আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে চ্যাম্পিয়নস ট্রফির। যেই আসর ঘিরে এরই মধ্যে টুর্নামেন্টের খসড়া সূচি তৈরি করে ফেলেছে পাকিস্তান। প্রস্তুত তিনটি ভেন্যুও। সব মিলিয়ে চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে বেশ আত্মবিশ্বাসী পাকিস্তান। তবে সমস্যা হলো— এই টুর্নামেন্টে ভারত অংশগ্রহণ করবে কিনা সেটি এখনো নিশ্চিত নয়। ভারতের দাবি, তাদের ম্যাচগুলো শ্রীলংকা কিংবা আরব আমিরাতের মাটিতে আয়োজন করার। সব মিলিয়ে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে এখন বড় বাধা ভারত। তবে সেই বাধা সত্ত্বেও নিজেদের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফির আসর আয়োজনে বেশ আত্মবিশ্বাসী পাকিস্তান, যা শুনে বিস্মিত খোদ আইসিসি। ক্রিকেট পাকিস্তানের সংবাদে বলা হয়েছে এমনটিই।

ভারতের পক্ষ থেকে হাইব্রিড মডেলের দাবি তোলা হলেও, তা আমলে নিচ্ছে না পাকিস্তান। তাদের পক্ষ থেকে বলা হচ্ছে— টুর্নামেন্টে অংশ নেওয়া বাকি দলগুলোর পাকিস্তানে আসতে কোনো সমস্যা না থাকলে ভারতের কেন এত সমস্যা। চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে হলে পাকিস্তানেই আসতে হবে তাদের। এ ক্ষেত্রে তারা ভারতের বিকল্প হিসেবে শ্রীলংকার নামও ভেবে রেখেছে।

তবে বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করে আইসিসির সূত্র বলছে, টুর্নামেন্টের ৬ মাস বাকি থাকলেও ভারতকে নিয়ে কোনো পরিকল্পনা করেনি পিসিবি। আরব আমিরাত না শ্রীলংকায় তাদের ম্যাচ আয়োজন করা হবে, সে সম্পর্কে কোনো আলোচনা করেনি তারা। ভারত সমস্যা সমাধানে বিকল্প ভেন্যু ও এর জন্য সম্পূরক বাজেট বরাদ্দ নিয়েও আলোচনা করেনি। যার ফলে শেষ মুহূর্তে সমস্যা দেখা দিলে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে পাকিস্তানকে, যা নিয়েই বিস্ময় প্রকাশ করেছে আইসিসি।

Share this post

scroll to top