পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বড় পরিবর্তনের আভাস

image-831585-1722243112.jpg

ক্রীড়া ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপ ব্যর্থতার পর থেকেই নানা ইস্যুতে ক্রিকেটারদের ওপর নাখোশ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর মধ্যে নতুন করে কেন্দ্রীয় চুক্তি করতে যাচ্ছে পিসিবি। যেখানে আসতে পারে ব্যাপক রদবদল। ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে বলা হচ্ছে তেমনটিই।

নতুন চুক্তিতে নিজের পারফরম্যান্সের পুরস্কার পেতে পারেন তরুণ পেসার নাসিম শাহ। ‘এ’ ক্যাটাগরিতে জায়গা হতে পারে তার। অন্যদিকে পারফরম্যান্সের কারণে শাদাব খানের বেতন কমতে পারে নতুন চুক্তিতে।

যা নিয়ে এরই মধ্যে সাদা বলের কোচ গ্যারি কারস্টেন ও লাল বলের কোচ জেসন গিলেস্পির সঙ্গে আলোচনা করেছে পিসিবি। তাদের সিদ্ধান্তের ওপরও অনেকাংশে নির্ভর করছে পাকিস্তানের ক্রিকেটারা কে কোন ক্যাটাগরিতে পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাবেন। এর বাইরে নতুন কেন্দ্রীয় চুক্তিতে যাওয়ার আগে ক্রিকেটারদের ফিটনেসের ওপরও জোর দেওয়া হচ্ছে।

বর্তমান চুক্তিতে বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ রিজওয়ান ‘এ’ ক্যাটাগরিতে সর্বোচ্চ পারিশ্রমিক পান। এবার সেই ক্যাটাগরিতে নাম লেখাতে পারেন নাসিম শাহ।তবে চুক্তি থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে মোহাম্মদ নাওয়াজ ও ইমাদ ওয়াসিমের। এর বাইরে দুই ফরম্যাটে খেলার কারণে ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান তাদের বর্তমান ‘বি’ ক্যাটাগরির মর্যাদা বজায় রাখবেন বলে আশা করা হচ্ছে। একইভাবে ‘বি‘ ক্যাটাগরিতে থেকে যাবেন টেস্ট অধিনায়ক শান মাসুদ।

Share this post

scroll to top