ইসরাইলের হামলা আতঙ্কে ফ্লাইট বাতিলের হিড়িক লেবাননে

image-831567-1722238979.jpg

ডেস্ক রিপোর্ট: ইসরাইলের ফুটবল মাঠে হিজবুল্লাহর রকেট হামলার জেরে ফের উত্তেজনা বাড়ছে মধ্যপ্রাচ্যে। রকেট হামলায় ১২ জন নিহতের ঘটনায় হিজবুল্লাহর বিরুদ্ধে পালটা আক্রমণের হুঁশিয়ারি দিয়েছে ইসরাইল। সেই আতঙ্কেই এবার লেবাননের বৈরুত বিমানবন্দরে বাতিল হচ্ছে একের পর এক ফ্লাইট। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে এমনটি।

বৈরুত বিমানবন্দরের ফ্লাইট তথ্য বোর্ড এবং ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইডরাডার২৪ এ দেখা গেছে, রোববার তুর্কি এয়ারলাইনস তাদের দুটি ফ্লাইট বাতিল করেছে। এর বাইরে সোমবার সুইস ইন্টারন্যাশনাল এয়ারলাইনস, ইউরোইংস এবং লুফথানসা আগামী ৩০ জুলাই পর্যন্ত বৈরুত থেকে পাঁচটি রুট স্থগিত করেছে।

এ ছাড়া সোমবার তুরস্কভিত্তিক বাজেট ক্যারিয়ার সানএক্সপ্রেস, তুর্কি এয়ারলাইনসের সহযোগী সংস্থা এজেট, গ্রিক ক্যারিয়ার এজিয়ান এয়ারলাইনস, ইথিওপিয়ান এয়ার এবং এমইএ বৈরুতে অবতরণের জন্য নির্ধারিত ফ্লাইটগুলো বাতিল করেছে।

বৈরুত-রাফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর লেবাননের একমাত্র বিমানবন্দর, যা দেশটির গৃহযুদ্ধ এবং ২০০৬ সালে হিজবুল্লাহ-ইসরাইলে যুদ্ধের সময়ও লক্ষ্যবস্তু করা হয়েছিল। এবার ফের তেমনটি করা হলো।

যদিও এবার ইসরাইলে রকেট হামলার বিষয়টি শুরু থেকেই অস্বীকার করে আসছে হিজবুল্লাহ। তবে বিষয়টি মানতে নারাজ ইসরাইল। রোববার এই হামলার জবাব দেওয়ার জন্য ইসরাইলের নিরাপত্তা মন্ত্রিসভা দেশটির সরকারকে অনুমোদন দিয়েছে। যার ফলে হিজবুল্লাহর বিরুদ্ধে পালটা আক্রমণ হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। আর এ আতঙ্কেই বৈরুতে একের পর এক ফ্লাইট বাতিল করছে এয়ারলাইনসগুলো।

Share this post

scroll to top