চুরির অভিযোগ সারিয়াকান্দিতে দিনমজুরকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন

image-848059-1725651180.jpg

ডেস্ক রিপোর্ট: বগুড়ার সারিয়াকান্দিতে চুরির অভিযোগে সুমন মিয়া (২৪) নামে এক দিনমজুরকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। শুধু নির্যাতন নয়, তার বাবাকে ডেকে এনে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়েছে। উপজেলার স্কয়ার কোম্পানির সারিয়াকান্দি মরিচ সংগ্রহ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এলাকার কয়েকজন জানান, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ি ইউনিয়নের গাবতলাপাড়ার কাঁঠালতলা এলাকায় স্কয়ার কোম্পানির মরিচ সংগ্রহ কেন্দ্র রয়েছে। সেখানে ফুলবাড়ি গ্রামের মামুদ আলী মন্ডলের ছেলে দিনমজুরের কাজ করেন।

মরিচ সংগ্রহ কেন্দ্রে বৃহস্পতিবার রাতে চোর সন্দেহে সুমনকে আটক করা হয়। এরপর কোম্পানির লোকজন তাকে গুদামের বারান্দার খুঁটির সঙ্গে বেঁধে ফেলে। সারারাত ও পরদিন শুক্রবার বিকাল ৩টা পর্যন্ত তার ওপর শারীরিক নির্যাতন চালানো হয়। পরে সুমনের বাবা মামুদ আলীকে ঘটনাস্থলে ডেকে আনা হয়। তার কাছে ১০ হাজার টাকা জরিমানা আদায়ের পর সুমনকে ছেড়ে দেওয়া হয়। এ সংক্রান্ত ছবি ফেসবুকে শেয়ার করা হলে জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

নির্যাতনের শিকার সুমনের বাবা মামুদ আলী বলেন, ‘আমরা গরিব অসহায় মানুষ। আমিও দিনমজুর এবং আমার ছেলেও দিনমজুর। তাই আমরা পুলিশি ঝামেলায় জড়াইনি। মানুষের কাছে থেকে ১০ হাজার টাকা কর্জ করে জরিমানার টাকা পরিশোধ করেছি। আমার ছেলেকে ওরা অনেক মারধর করেছে। আমরা গরিব, তাই কারও কাছে এর বিচার চাই না।’

এ প্রসঙ্গে স্কয়ার কোম্পানির সারিয়াকান্দি মরিচ সংগ্রহ কেন্দ্রের কর্মকর্তা মামুন মিয়া বলেন, বিষয়টি আমি শুনেছি। ছুটিতে থাকায় ঘটনার বিস্তারিত বলতে পারছি না। সারিয়াকান্দি থানার ওসি রবিউল ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে আমাকে কিছুই জানানো হয়নি। তবে অভিযোগ পেলে সঠিক তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share this post

scroll to top