টঙ্গীতে ২০ দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

image-845847-1725216184.jpg

ডেস্ক রিপোর্ট: টঙ্গীতে মজুরি কমিশন বাস্তবায়ন ও বেতন বৃদ্ধিসহ ২০ দফা দাবিতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছে কারখানার শ্রমিকরা। রোববার মিলগেইট এলাকার পিপলস সিরামিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানা ও আনারকালি রোড এলাকার বাটা শু কারখানার অস্থায়ী ও ক্যাজুয়াল শ্রমিকরা এই কর্মসূচি পালন করেন।

দাবি আদায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা সকালে কর্মবিরতি দিয়ে মহাসড়কে নেমে আসেন। বাটা শু কারখানার শ্রমিকরা কারখানা গেইটে অবস্থান নিয়ে বিক্ষোভ করলেও পিপলস সিরামিক্সের শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মিলগেইট এলাকায় সকাল ৯টা থেকে দুপুর পেৌনে দুইটা পর্যন্ত অবরোধ করে রাখেন। এতে ঢাকা থেকে গাজীপুরগামী যাত্রীসাধারণ পড়েন বেকায়দায়। দীর্ঘ সময় মহাসড়কের উভয় দিকে যানচলাচল বন্ধ থাকায় তীব্র যানজটে অচলাবস্থা সৃষ্টি হয়।

এ সময় কয়েকজন বিক্ষুব্ধ শ্রমিক ওই এলাকার বিআরটি প্রকল্পের ঢাকাগামী উড়াল সেতুর প্রবেশপথে অবস্থান নিলে সেতুর ওপরেও যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে পুলিশ সোমবার তাদের দাবিগুলো নিয়ে যেৌক্তিক সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, শ্রমিকরা বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। একপর্যায়ে তাদের বুঝিয়ে ও দাবি আদায়ের আশ্বাসে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। শ্রমিকদের দাবিগুলো নিয়ে পুলিশের পক্ষ থেকে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে।

Share this post

scroll to top