মুক্তাগাছায় দুই মামলায় আ.লীগের ১৫৫ জন আসামি

image-845602-1725143641.jpg

ডেস্ক রিপোর্ট: ময়মনসিংহের মুক্তাগাছায় বিএনপির কার্যালয় ও নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুরের ঘটনায় আওয়ামী লীগের ১৫৫ জন নেতাকর্মীর নামে এবং দুই সহস্রাধিক অজ্ঞাত আসামি করে শুক্রবার রাতে মুক্তাগাছা থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহম্মেদ।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে গত ৪ আগস্ট আন্দোলন দমনের নামে উপজেলায় বিএনপির কার্যালয় ও নেতাকর্মীদের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করে দুর্বৃত্তরা। এ ঘটনার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়ী করে বিচারের দাবিতে এবং এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ও পৌর বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীরা।  দোষীদের শাস্তির আওতায় আনতে থানায় পৃথক দুটি মামলা করেন বিএনপির নেতা তারিকুল ইসলাম ও শহিদুল ইসলাম।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা যুবদলের সহ-সভাপতি কাজী রিপন জানান, শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে ৪ আগস্ট যখন সারাদেশ উত্তাল, ওই দিন উপজেলা বিএনপির পার্টি অফিস এবং একাধিক নেতাকর্মীদের ঘরবাড়িতে ভাঙচুর ও লুটপাট করে দুর্বৃত্তরা। স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরাই এ ঘটনা ঘটিয়েছে বলে তিনি দাবি করেন।

তবে স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা এ অভিযোগ অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমরা কিছু জানি না। রাজনৈতিকভাবে হয়রানি করতেই মামলা করা হয়েছে।

এ প্রসঙ্গে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহম্মেদ বলেন, এ ব্যাপারে দুটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Share this post

scroll to top