খুলনায় ঈদুল ফিতর উদযাপিত

Khulna-2304220505.jpg

নিজস্ব প্রতিবেদক…..

খুলনায় সার্কিট হাউজ মাঠে ঈদের প্রধান জামাতে অংশ নেন হাজার হাজার মুসল্লি

খুলনায় পবিত্র ঈদ-উল-ফিতরের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল ৮টায় অনুষ্ঠিত জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ।

এদিকে, সকাল সাড়ে ৮টায় খুলনা আলিয়া মাদরাসা সংলগ্ন মডেল মসজিদে এবং সকাল ৯টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

প্রতিবারের মতো এবারও প্রধান জামাতে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লির ঢল নামে সার্কিট হাউজ মাঠে। যে কারণে ঈদগাহে নেওয়া হয় কড়া নিরাপত্তাব্যবস্থা। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

প্রধান জামাতে ঈদের নামাজ আদায়ের জন্য এক সারিতে দাঁড়ান বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ।

খুলনা সিটি করপোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ পবিত্র ঈদ-উল-ফিতরের দু’টি জামায়াত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮ টায় প্রথম জামায়াতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ। সকাল সাড়ে ৯ টায় দ্বিতীয় জামায়াতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাকির হোসেন।

এছাড়া খুলনা সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে নগরীর প্রতিটি ওয়ার্ডে পৃথক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নিরালা তাবলীগ মসজিদ সকাল সাড়ে ৭টায় জামাত অনুষ্ঠিত হয়।

নগরীর ইকবাল নগর জামে মসজিদে সকাল ৮টায় নামাজ হয়। ফারাজীপাড়াস্থ বায়তুল আমান জামে মসজিদে সকাল ৮টায় প্রথম ও সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। সোনাডাঙ্গা মডেল থানাধীন হাফিজ নগর এলাকার তিনটি মসজিদের মুসল্লিসহ আশপাশের মুসল্লিদের অংশগ্রহণে নির্মানাধীন খুলনা কালেক্টরেট স্কুল মাঠের ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। হাফিজ নগর আবাসিক এলাকা সমাজ কল্যাণ পরিষদের ব্যবস্থাপনায় এবার দ্বিতীয়বারের ন্যায় এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

নগরীর রায়েরমহল সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহ ময়দানে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়েছে।
এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হয়। একই সময়ে সরকারি বিএল কলেজ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া মহানগরীর ৩১টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে ও জেলার ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী ঈদগাহে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসল্লিরা কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top