শুরুতেই হাসানের আঘাত, বাবরের ক্যাচ ছাড়লেন লিটন

image-842546-1724564718.jpg

ক্রীড়া ডেস্ক : ৯৪ রানে পিছিয়ে থেকে রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম দিনে ব্যাট করতে নেমেছে স্বাগতিক পাকিস্তান। বাংলাদেশের লক্ষ্য পাকিস্তানকে দ্রুত অলআউট করে জয় তোলা। সেই লক্ষ্যে দলকে দারুণ শুরু এনে দিয়েছেন হাসান মাহমুদ। দিনের দ্বিতীয় ওভারেই পাকিস্তান অধিনায়ক শান মাসুদকে লিটন দাসের ক্যাচে পরিণত করেন হাসান মাহমুদ।

তবে মাসুদের ক্যাচ নেওয়া নেওয়া সেই লিটনই পরের ওভারে শরিফুলের বলে বাবর আজমের সহজ ক্যাচ ছেড়েছেন। ওই ক্যাচটি লুফে নিতে পারলে সকালের শুরুতেই বড় ধাক্কা খেত পাকিস্তান। রাওয়ালপিন্ডি টেস্টে আরও শক্ত হতো বাংলাদেশের অবস্থান। তবে সেটি না হওয়ায় ধাক্কা সামলে নিয়ে উইকেটে থিতু হতে শুরু করেছেন বাবর।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৫৩ রান। উইকেটে আছেন ওপেনার আব্দুল্লাহ শফিক ও বাবর আজম। দু’জনের ব্যাটে ভর করেই ব্যবধান কমাচ্ছে পাকিস্তান।

এর আগে চতুর্থ দিনে মুশফিকের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয় দুরন্ত। লিটন আগের দিনের স্কোরের সঙ্গে ৪ রান যোগ করতেই ধরেন সাজঘরের পথ। ৫৬ রানে তাকে সাজঘরের পথ চেনান নাসিম শাহ।

এরপরই সপ্তম উইকেটে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন মুশফিক এবং মেহেদী হাসান মিরাজ। মোহাম্মদ আলীর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে মুশফিক ফেরার আগ পর্যন্ত এই জুটিতে যোগ হয় ১৯৬ রান। এর সিংহভাগ রান আসে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা মুশফিকের ব্যাটে।

মিরাজও পিছিয়ে ছিলেন না। দলের নবম ব্যাটার হিসেবে যখন সাজঘরের দিকে হাঁটা ধরেন মিরাজ, তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ৭৭ রান।

মুশফিক-মিরাজ-লিটন এবং তৃতীয় দিনে সাদমান ইসলাম ও মুমিনুল হকদের সম্মিলিত প্রচেষ্টায় পাকিস্তানের ৪৪৮ রান টপকে বাংলাদেশ পৌঁছায় ৫৬৫ পর্যন্ত। লিড পায় ১১৭ রানের।

 

Share this post

scroll to top