তামিমকে ছাড়িয়ে গেলেন মুশফিক, ৪০০ পেরিয়েছে বাংলাদেশ

image-842142-1724487455.jpg

ক্রীড়া ডেস্ক : তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার পর এবার তাকে টপকে গেছেন মুশফিকুর রহিম। সেঞ্চুরিতে তামিমকে পেছনে ফেলেছেন মুশফিক। তামিমের ১০ টেস্ট সেঞ্চুরির বিপরীতে মুশফিকের টেস্ট সেঞ্চুরির সংখ্যা এখন ১১টি।

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনে তামিমের ১৫ হাজারি ক্লাবে নাম লেখান মুশফিকুর রহিম। সেই কীর্তি গড়ার পর দিন ব্যাট হাতে নেমে সেঞ্চুরি আদায় করে নেন তিনি। পাকিস্তানের মাটিতে যা বাংলাদেশি ক্রিকেটারের তৃতীয় সেঞ্চুরি। এর আগে হাবিবুল বাশার ও জাভেদ ওমর বেলিম পাকিস্তানে সেঞ্চুরি করেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪১৩ রান। উইকেটে আছেন সেঞ্চুরি হাঁকানো মুশফিক ও ফিফটির পথে থাকা মেহেদি হাসান মিরাজ। দুজনের ব্যাটে ভর করে পাকিস্তানের ৪৪৮ রান টপকে লিড নেওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশ।

এদিন মুশফিক যে কেবল তামিমকে সেঞ্চুরির সংখ্যায় ছাড়িয়ে গেছেন তাই নয়, বিদেশে সেঞ্চুরির বিচারে এদিন তামিমকে টপকে গেছেন মুশফিকুর রহিম। এর আগে বিদেশের মাটিতে তামিমের সেঞ্চুরি ছিল ৪টি। মুশফিকের সেই সেঞ্চুরির সংখ্যা এখন ৫টি।

এদিন অবশ্য সকালের শুরুতেই ফিরতে পারতেন মুশফিক। দিনের ষষ্ঠ ওভারে মোহাম্মদ আলির লেংথ ডেলিভারিতে একটু পিছিয়ে খেলার চেষ্টায় বলের লাইন মিস করেন অভিজ্ঞ এ ব্যাটার। বল প্যাডে আঘাত করার পর আবেদন করতেই আঙুল তুলে দেন আম্পায়ার রিচার্ড কেটেলবরো। তবে লিটনের সঙ্গে কথা বলে ২ সেকেন্ড বাকি থাকতে রিভিউ নেন মুশফিক। টিভি রিপ্লেতে দেখা যায় বল বেরিয়ে যেত স্টাম্পের বাইরে দিয়ে। যার ফলে নিজের সিদ্ধান্ত বদল করতে বাধ্য হন কেটেলবরো। আর সেই সুযোগ কাজে লাগিয়ে সেঞ্চুরি আদায় করে নেন মুশফিক।

Share this post

scroll to top