পশ্চিম রেলে ৫৪ আন্তঃনগর ট্রেনের মধ্যে চলছে ১৫ টি

image-838350-1723712409.jpg

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের ৫৪ আন্তঃনগর ট্রেনের মধ্যে ১৫টি কাল থেকে চলাচল শুরু করেছে। বাকি ট্রেনগুলো পর্যায়ক্রমে চলবে বলে জানা গেছে।

পশ্চিমাঞ্চলের রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফি নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রেলওয়ে পশ্চিমাঞ্চলের ৫৪টি আন্তঃনগর ট্রেনের মধ্যে ১৫টি বৃহস্পতিবার (১৫ই আগস্ট) থেকে চলাচল শুরু করেছে। বাকি ট্রেনগুলো পর্যায়ক্রমে চালু করা হবে।

রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তার কার্যালয় জানায়, ২৫ দিন পর বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। পাকশী রেল বিভাগে ৪০টি ও লালমনিহাট রেল বিভাগের ১৪টিসহ পশ্চিমাঞ্চল রেলে ৫৪টি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। এরমধ্যে ১৫টি আজ থেকে চলাচল শুরু করেছে।

চলাচলের জন্য অনুমোদন পাওয়া ট্রেনগুলো হচ্ছে ৭০৬ একতা এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা), ৭২৫ সুন্দরবন এক্সপ্রেস (খুলনা-ঢাকা), ৭৪৭ সীমান্ত এক্সপ্রেস (খুলনা-চিলাহাটি), ৭৪৮ সীমান্ত এক্সপ্রেস (চিলাহাটি-খুলনা), ৭৬০/৭৬৯ (আপ-ডাউন) পদ্মা এক্সপ্রেস (রাজশাহী-ঢাকা-রাজশাহী), ৭৬৬ নীলসাগর এক্সপ্রেস (চিলাহাটি-ঢাকা), ৭৭০ ধুমকেতু এক্সপ্রেস (রাজশাহী-ঢাকা), ৭৭২ রূপপুর এক্সপ্রেস (রংপুর-ঢাকা), ৭৯১ বনলতা এক্সপ্রেস (ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ), ৭৯৫/৭৯৬ (আপ-ডাউন) বেনাপোল এক্সপ্রেস, (বেনাপোল-ঢাকা-বেনাপোল), ৮০৩ বাংলাবান্ধা এক্সপ্রেস (রাজশাহী-পঞ্চগড়), ৭৯৪/৭৯৩ (আপ-ডাউন) পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা)।

সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশিদ জানান, ১৫ আগস্ট থেকে আন্তঃনগর ট্রেন চলাচলের সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। যথা সময়ে ট্রেনগুলো চলবে। ট্রেনের টিকেট কাউন্টার ও অনলাইন থেকে সংগ্রহ করা যাচ্ছে। যাত্রীরা অনেকেই টিকেট সংগ্রহ করেছেন। যাত্রীদের সেবা দিতে রেল কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

উল্লেখ দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কে কেন্দ্র করে দুর্বৃত্তরা দেশব্যাপী যে জ্বালাও-পোড়া, ভাংচুর করে তাতে রেল ক্ষতিগ্রস্থ হয়। ফলে গত ২৫ দিন ট্রেন চালানো সম্ভব হয়নি বলে জানান বিভাগীয় কর্মকর্তাবৃন্দ।

Share this post

scroll to top