১৫ আগস্ট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে চায় আ.লীগ

image-837242-1723479392.jpg

ডেস্ক রিপোর্ট: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৫ আগস্ট রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে চায় আওয়ামী লীগ। একই সঙ্গে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে সব শহিদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

দিবসটি উপলক্ষ্যে দলীয় কর্মসূচির অনুমতি এবং নিরাপত্তা চেয়ে নতুন অন্তর্র্বর্তীকালীন সরকারের কাছে ইতোমধ্যে আবেদন করা হয়েছে। বিষয়টি  নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

তিনি বলেন, ১৫ আগস্ট সকাল ৯টায় ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং সকাল সাড়ে ৯টায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। ইতোমধ্যে এ বিষয়ে আমরা নতুন সরকারের কাছে আবেদনও করেছি।

মোজাম্মেল হক বলেন, শুধু ঢাকা নয়, সারা দেশে দলের সব ইউনিটের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। সেজন্য দলের পক্ষ থেকে তৃণমূল নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হচ্ছে।

এদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে বলেন, ‘১৫ আগস্টের কর্মসূচিতে নিরাপত্তার জন্য দলের পক্ষ থেকে স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে চিঠি পাঠানো হয়েছে। আমরা আশা করি, সেই অনুমতি দেওয়া হবে।’

এর আগে ১৫ আগস্ট শান্তিপূর্ণভাবে ধানমন্ডি-৩২ নম্বরে ফুল দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

রোববার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান। একই সঙ্গে বঙ্গবন্ধু, স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর পরিবারের জন্য দোয়া চান জয়।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এর পরই দেশ ছাড়েন তিনি। এমন পরিস্থিতিতে নিজেদের নিরাপত্তার শঙ্কায় দলের সর্বস্তরের নেতা এবং দলীয় এমপি-মন্ত্রীরাও চলে যান ‘আত্মগোপনে’। গোপনে দেশত্যাগ করেন অনেকে। এমন অবস্থার মধ্যে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে আওয়ামী লীগ কোনো কর্মসূচি দিতে পারবে কি না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। অবশেষে নিজেদের কর্মসূচি নিয়ে মুখ খুলতে শুরু করেছেন দলটির নেতারা।

Share this post

scroll to top