হাসিনার পদত্যাগ: ‘সন্তান হত্যার বিচার পেয়েছি’ বললেন ফাইয়াজের মা

image-834664-1722933502.jpg

ডেস্ক রিপোর্ট: গত ১৮ জুলাই ধানমন্ডিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ চলাকালে গুলিতে নির্মমভাবে নিহত হন ঢাকা রেসিডেনসিয়াল মডেলে কলেজের একাদশ শ্রেনীর ছাত্র ফারহান ফাইয়াজ।

সে সময় সন্তান খুনের বিচার দাবি করে পোষ্ট করেছিলেন মা নাজিয়া খান। সোমবার শেখ হাসিনা পদত্যাগের পর এক প্রতিক্রিয়ায় ফাইয়াজের মা জানিয়েছেন, সন্তান হত্যার বিচার পেয়ে গেছেন তিনি।

১৮ জুলাই সন্তানের মৃত্যুর খবর জানিয়ে ফেসবুকে এক পোস্টে ফায়াজের মা নাজিয়া খান লিখেছিলেন, ‘দিস ইজ মাই ফারহান ফাইয়াজ।  হি ইজ ডেড নাও। আই ওয়ান্ট জাস্টিস (এই আমার ফারহান আইয়াজ। সে এখন মৃত। আমি ন্যায়বিচার চাই)।’

ওই দিনই আরেক পোস্টে নাজিয়া লিখেছিলেন, ‘তারা আমার ছেলেকে হত্যা করেছে। তার বয়স এখনও ১৮ বছরও হয়নি।  সে ২০০৬ সালের ১২ সেপ্টেম্বর জন্ম নিয়েছে। আমি চাই আপনারা সবাই সামর্থ্য অনুযায়ী আওয়াজ তুলুন।  আমি এর বিচার চাই’।

ফারহান ফায়াজের পুরো নাম মো. ফারহানুল ইসলাম ভূঁইয়া। তার বয়স ছিল ১৮ বছরেরও কম।  উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন এবং ২০২৫ ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল তার।

কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতা নিহতের প্রতিবাদ,গণগ্রেফতার বন্ধসহ ৯ দফা দাবি তুলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এরপর অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে সরকার পতনের ১ দফা দাবি জানায় তারা।  গতকাল ছিল আন্দোলনকারীদের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি। কিন্তু বিকাল হওয়ার আগে গণবিস্ফোরণের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা।

সোমবার ফাইয়াজের মা নাজিয়া ফেসবুকে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, আমার ফারহানের বিচার হয়েছে।’

এই পোস্টে শাবানা শাকুর নামে একজন লিখেছেন, ‘আল্লাহ ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না’।

রায়হানা রহমান নামে রহমান আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘ওরা আমাদের বীরশ্রেষ্ঠ’।

Share this post

scroll to top