শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করেও সন্তুষ্ট নন গম্ভীর, যা বললেন দলকে

image-832652-1722498946.jpg

ক্রীড়া ডেস্ক : তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করেছে ভারত। দাপট দেখিয়ে জেতার পরও সন্তুষ্ট হতে পারেননি নতুন কোচ গৌতম গম্ভীর। গম্ভীরের মুখে হাসি ফোটাতে পারেননি ক্রিকেটাররা। সিরিজ জেতার পর তাই গিলদের হুঁশিয়ারি দিলেন তিনি।

টি-টোয়েন্টি সিরিজ জেতার পর সাজঘরে ক্রিকেটারদের বার্তা দিলেন ভারতের এ নতুন কোচ।  শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে ভারত। সেখানে এই দলের অনেক ক্রিকেটার থাকবেন না। তাদের মধ্যে রিঙ্কু ছাড়াও রায়ান পরাগ, সূর্যকুমার যাদবের মতো ক্রিকেটারের রয়েছেন। সেসব ক্রিকেটারকে বার্তা দিয়ে গম্ভীর বলেন, যে কয়েকজন ক্রিকেটার একদিনের দলে নেই, তারা বেশি বিশ্রাম পাবে। তাই বাংলাদেশ সিরিজের আগে তারা যখন দলে ফিরবে, তখন তাদের ফিটনেস ও দক্ষতা আরও ভালো হতে হবে।

তিনি আরও বলেন, এ রকম ভাবনা মাথায় রাখলে চলবে না যে, আরও একটি সিরিজ খেলব, ওখানে গিয়ে যা হওয়ার হবে। তার আগে নিজেকে তৈরি রাখতে হবে। ফিটনেস আরও ভালো করতে হবে। নইলে দলে জায়গা হবে না।

সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে সূর্যের অধিনায়কত্ব ও দলের ক্রিকেটারদের প্রশংসা করে গম্ভীর বলেন, সূর্য দারুণ নেতৃত্ব দিয়েছে। আমি সিরিজ শুরুর আগে এটাই চেয়েছিলাম। যে পরিস্থিতিই হোক না কেন, শেষ পর্যন্ত লড়াই করতে হবে। তোমরা সেটাই করে দেখিয়েছ। হাল ছাড়নি।

আগামীকাল শুক্রবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এ সিরিজে রোহিত শর্মার নেতৃত্বে মাঠে নামবে ভারত।

 

Share this post

scroll to top