আফগানদের বিদায় বলছেন ট্রট!

image-831919-1722312998.jpg

ক্রীড়া ডেস্ক : ২০২২ সালে আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব নেন জোনাথন ট্রট। তার অধীনে সম্প্রতি দারুণ ক্রিকেট খেলছে আফগানিস্তান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলটি নিউজিল্যান্ড ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে হারিয়ে জায়গা করে নিয়েছিল প্রথমবারের মতো সেমিফাইনালে। এমন পারফরম্যান্সের পর এবার আফগানিস্তান ক্রিকেটকে বিদায় বলতে পারেন ট্রট। ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে এমনটিই।ট্রটকে নিয়ে বলা হচ্ছে, আগামী কিছুদিনের মধ্যে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ প্রিটোরিয়া ক্যাপিটালসের প্রধান কোচ হিসেবে ঘোষণা দেবেন তিনি। গত মাসে প্রিটোরিয়ার দায়িত্ব ছাড়া গ্রাহাম ফোর্ডের স্থলাভিষিক্ত হবেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার।

অবশ্য ২০২৫ সালের জানুয়ারিতে হতে যাওয়া এসএ টি-টোয়েন্টি লিগের দায়িত্ব সামলালেও আফগানিস্তানের সঙ্গে চুক্তিতে তেমন কোনো সমস্যা হওয়ার কথা নয় ট্রটের। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড ট্রটকে সেই সুযোগ দেবে কিনা, কিংবা ট্রট নিজে দুটি আলাদা জায়গায় কাজ করবেন কিনা তা নিয়ে রয়েছে প্রশ্ন। কেননা, আসছে ডিসেম্বরেই আফগানিস্তানের সঙ্গে মেয়াদ শেষ হতে যাচ্ছে তার। সে হিসেবে নতুন করে মেয়াদ না বাড়ানোর পথেই হাঁটতে পারেন ট্রট।

তাছাড়া আফগানিস্তানের হয়ে দারুণ সাফল্য পাওয়ায় এই ইংলিশকে নিজেদের কোচ করার কথা ভাবছে ইংল্যান্ডও। কেননা, সবশেষ দুটি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোচ ম্যাথিউ মটের ভবিষ্যৎ অনিশ্চয়তায়। সে হিসেবে তার জায়গায় নতুন কোচ নিয়োগ দেওয়ার ব্যাপারে ভাবছে ইংল্যান্ড। যেখানে বেশ কার্যকর হতে পারেন ট্রট, এমনটাই ভাবনা তাদের। আর সেটি হলে সব ছেড়ে ট্রট যে ইংল্যান্ডের দায়িত্ব নেবেন সেটা বলায় যায়।

Share this post

scroll to top