ভারতে যাত্রীবাহী ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত, হতাহত ২২

image-831923-1722314232-1.jpg

ডেস্ক রিপোর্ট: ভারতে আবারও রেল দুর্ঘটনার ঘটনা ঘটেছে। ঝাড়খণ্ড রাজ্যে পশ্চিমবঙ্গ থেকে মহারাষ্ট্র রাষ্ট্রের মুম্বাইগামী হাওড়া-মুম্বাই এক্সপ্রেস ট্রেনের ১৮টি কোচ লাইনচ্যুত হয়েছে। এই দুর্ঘটনায় নিহত হয়েছেন দুজন। আহত অন্তত ২০ জন। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ভোর ৩টা ৪৩ মিনিটের দিকে ঝাড়খণ্ডের চক্রধরপুরে এই দুর্ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমসের।

চক্রধরপুর বিভাগের রাজখরসওয়ান পশ্চিম আউটার এবং বারাবাম্বুর মধ্য এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আশঙ্কা করা হচ্ছে, প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারে।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, প্রাথমিক তথ্যানুসারে, হাওড়া-মুম্বাই এক্সপ্রেসের ১৮টি কোচ লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে ১৬টি যাত্রীবাহী কোচ ও একটি পাওয়ার কার বা বৈদ্যুতিক জেনারেটরবাহী কোচ এবং অপরটি প্যান্ট্রি কার বা খাবারের কোচ।

ভারতীয় রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী ট্রেনটিকে ধাক্কা দিলে এ ঘটনা ঘটে। বিস্তারিত জানতে তদন্ত চলছে। দুর্ঘটনার পর ট্রেনটির সব যাত্রীকে বাসযোগে চক্রধরপুরে নেওয়া হয়েছে।

সাম্প্রতিক সময়ে ভারতজুড়ে বেশ কয়েকটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। চলতি মাসেই বেশ কয়েকটি ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। গত ১৮ জুলাই উত্তর প্রদেশের গোন্ডায় ডিব্রুগড় এক্সপ্রেসের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হওয়ার পরে কমপক্ষে চারজন নিহত ও প্রায় ২০ জন আহত হন।

কয়েক দিন পর, উত্তর প্রদেশের লক্ষ্ণৌ থেকে দিল্লিগামী একটি পণ্য ট্রেন আমরোহা রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে দিল্লি-লক্ষ্ণৌ রুটে রেল চলাচলকে ব্যাহত করে। তবে কোনো প্রাণহানি বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Share this post

scroll to top