আদালতের আইন অমান্য করে স্কুলের ব্যাংক একাউন্টের টাকা উত্তোলনের অপচেষ্টা

6a6dc2afe982dc3a77ba7a2b15608287-1.jpg

দর্পণ রিপোর্ট :

সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধ ম্যানেজিং কমিটির সভাপতি মিজানুর রহমান বাবু ও বহিষ্কৃত প্রধান শিক্ষক আব্দুস সালাম স্কুলের একাধিক ব্যাংক একাউন্ট থেকে টাকা উত্তোলনের অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন।

তথ্য মতে, ধুলিহর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি অনুমোদনের জন্য যশোর শিক্ষা বোর্ডে পাঠানো হয় এবং শিক্ষা বোর্ড পাঠানো কমিটি অনুমোদন দেয়। কিন্তু ইতিপূর্বে সরকার কর্তৃক স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাশ নির্ধারণ করে। এই বিধিবিধান না জেনে অষ্টম শ্রেণী পাস মোহাম্মদ মিজানুর রহমান বাবুকে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করা হয়। স্কুলের একজন ছাত্রের অভিভাবক সভাপতির শিক্ষাগত যোগ্যতাকে চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্টে ৬১৯৪/২০২৪ নং রিট মামলা দায়ের করেন। উক্ত রিট মামলাটি ২-৭-২৪ তারিখে মহামান্য হাইকোর্টের বিজ্ঞ বিচারপতি মোঃ খোরশেদ আলম সরকার এবং বিচারপতি জনাব মনিরুজ্জামান এর দ্বৈত বেঞ্চে শুনানি শেষে যশোর শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত ম্যানেজিং কমিটি স্থগিতের আদেশ প্রদান করে।

৩/৭/২০২৪ তারিখে অবৈধ কমিটির সদস্যবৃন্দ এবং সভাপতি পুনরায় মিটিং আহবান করে এবং সভাপতি মিজানুর রহমান বাবু ও বহিষ্কৃত প্রধান শিক্ষক আব্দুস সালামের যৌথ স্বাক্ষরে বিদ্যালয়ের হিসাব পরিচালনার ব্যাংক সমূহে অপারেটর চেঞ্জ করার জন্য সিদ্ধান্ত নেয়। এবং তাক্ষণিকভাবে ব্যাংক সমূহে কাগজপত্র প্রদানপূর্বক তাদের মনোনীত ব্যক্তিদ্বারা ব্যাংক হিসাবের অপারেটর পরিবর্তন করে নেন। এ খবর শুনে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক এবং অষ্টম শ্রেণী পাস সভাপতির বিরুদ্ধে করা দুটি মামলার বাদি দ্বয় বিজ্ঞ আদালতের আদেশের কপি সহ ব্যাংক স্থগিত রাখার জন্য সংশ্লিষ্ট ব্যাংক সমূহে আবেদন করে। উহাতে আত্মসাথের উদ্দেশ্যে তাদের টাকা উত্তোলনের সকল অপচেষ্টা ব্যর্থ হয়।

শিক্ষাপ্রতিষ্ঠান কে ঘিরে এধরনের চক্রের বিরুদ্ধে বিদ্যালয়ের অভিভাবকগণ এবং এলাকার সাধারন জনগণ তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন।

Share this post

scroll to top