মির্জা আব্বাসের দুর্নীতি মামলার রায় ফের পেছালো

Untitled-11-copy-8.jpg

খুলনার দর্পণ ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলার রায় ফের পিছিয়েছে। আগামী ২৮ ডিসেম্বর রায় ঘোষণার তারিখ ধার্য করেছেন আদালত।
গতকাল ১২ ডিসেম্বর দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালতে মামলাটি রায়ের দিন ধার্য ছিল। তবে রায় প্রস্তুত হয়নি। এ জন্য আদালত তা পিছিয়ে ২৮ ডিসেম্বর ধার্য করেন।
দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য জানান। তিনি বলেন, ‘আজ মির্জা আব্বাসের দুর্নীতি মামলার রায় ঘোষণার কথা ছিল। বিচারকের বাবা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। তাই মামলার রায় প্রস্তুত হয়নি। আগামী ২৮ ডিসেম্বর রায়ের তারিখ ধার্য করা হয়েছে।’ গত ২২ নভেম্বর দুদক ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এই তারিখ ধার্য করেন আদালত।
জানা যায়, আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপ-পরিচালক মোঃ শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন।
২০০৮ সালের ২৪ মে মামলাটি তদন্ত শেষে দুদকের উপ-পরিচালক মোঃ খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়।
২০০৮ সালের ১৬ জুন মির্জা আব্বাসের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। বিচার চলাকালে আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top