প্রার্থীদের আপিলে শতভাগ ন্যায়বিচারের আশ্বাস ইসির

Untitled-23-copy-1.jpg

খুলনার দর্পণ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে যারা আপিল করছেন, তারা শতভাগ ন্যায়বিচার পাবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবন চত্বরে আপিল কার্যক্রমের চতুর্থ দিনে সাংবাদিকদের এ কথা বলেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।
ছোটখাটো ভুলত্রুটি সমাধান করে প্রার্থিতা ফেরত পাওয়ার আবেদন করলে কমিশন বিবেচনা করবে কি না জানতে চাইলে তিনি বলেন, কমিশন অবশ্যই ন্যায়বিচার করে তাদের আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেবে।
মনোনয়ন বৈধতা চ্যালেঞ্জ করে কিছু আপিল করা হয়েছে। সেগুলোর বিষয়ে তিনি বলেন, অবশ্যই সেগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এবার আরপিও সংশোধন হয়েছে। আগে ছিল রিটার্নিং অফিসারের রিজেকশনের বিরুদ্ধে আপিল। আরপিওতে আছে, শুধু রিটার্নিং অফিসারের রিজেকশন না, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে। অ্যাকসেপ্টেন্সের বিরুদ্ধেও আপিল হবে, রিজেকশনের বিরুদ্ধে আপিল হবে। যেহেতু আইনে আছে, কমিশন যথাযথ সিদ্ধান্ত নেবে।
যারা মনোনয়ন জমা দিতে পারেননি তাদের বিষয়ে কী সিদ্ধান্ত হবে এমন প্রশ্নের জবাবে ইসির অতিরিক্ত সচিব বলেন, সময়মতো হাজির হয়ে যারা মনোনয়ন জমা দিতে পারেননি, তারা তো হাইকোর্টে গিয়েছিলেন। এখন হাইকোর্ট যদি নির্দেশনা দেন, তাহলে রিটার্নিং অফিসার মনোনয়নপত্র গ্রহণ করবেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top