বেসরকারি এজেন্সির হজ প্যাকেজ ঘোষণা

Untitled-9-copy-5.jpg

খুলনার দর্পণ ডেস্ক : আগামী বছরের জন্য বেসরকারি ব্যবস্থাপনায় (নন ব্যালটি) হাজিদের হজ প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। গত বছরের তুলনায় এবার ৮২ হাজার ৮১৮ টাকা খরচ কমানো হয়েছে। নতুন করে সাধারণ প্যাকেজে পাঁচ লাখ ৮৯ হাজার ৮০০ টাকা ও বিশেষ প্যাকেজ ছয় লাখ ৯৯ হাজার ৩০০ টাকা ধার্য করা হয়েছে।
রাজধানীর একটি হোটেলে গতকাল ১৪ নভেম্বর আয়োজিত সংবাদ সম্মেলনে এ প্যাকেজ ঘোষণা করেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। এ সময় হাবের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।
হাব সভাপতি জানান, চাঁদ দেখা সাপেক্ষে আগামী বছরের ১৬ জুন (১৪৪৫ হিজরি সনের ৯ জিলহজ) পবিত্র হজ পালিত হবে। সৌদি সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের সম্পাদিত চুক্তি অনুযায়ী, আগামী বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। এর মধ্যে সরকারি মাধ্যমে (ব্যালটি) ১০ হাজার ১৯৮ জন ও বেসরকারি এজেন্সির মাধ্যমে (নন ব্যালটি) এক লাখ ১৭ হাজার জন হজ পালন করতে পারবেন।
এর আগে গত ২ নভেম্বর ধর্মবিষয়ক মন্ত্রণালয় সরকারি ব্যবস্থাপনার জন্য হজ প্যাকেজ ঘোষণা করে। সেখানেও সরকারিভাবে হজ পালন করতে সাধারণ প্যাকেজে পাঁচ লাখ ৭৮ হাজার ৮৪০ টাকা ধার্য আর বিশেষ প্যাকেজের মাধ্যমে হজ পালনে খরচ হবে ৯ লাখ ৩৬ হাজার ৩২০ টাকা ধার্য করা হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top