রোবটের হাতে মানুষ খুন!

Untitled-28-copy.jpg

খুলনার দর্পণ ডেস্ক : মানুষ খুন করেছে দক্ষিণ কোরিয়ায় এক রোবট। নিহত ওই ব্যক্তি একটি কৃষিজ পণ্যের প্রক্রিয়াকরণ সেন্টারে কাজ করছিলেন। রোবটটি তাকে বাক্স মনে করে চাপ দিয়ে মুখম-ল এবং বুক দুমড়ে মুচড়ে দেয়। পরে তার মৃত্যু হয়।
বুধবার বার্তা সংস্থা ইয়োনহাপ রিপোর্টে বলেছে, ঘটনার সময় রোবটটিতে ত্রুটি দেখা দিয়েছিল বলে মনে করা হচ্ছে। ফলে সে মানুষ এবং বাক্সের মধ্যে পার্থক্য করতে পারেনি। নিহত ব্যক্তির বয়স ৪০-এর কোটায়। তিনি তখন সাউথ গিওঙ্গস্যাং প্রদেশে কৃষিপণ্য বিতরণ সেন্টারে রোবট সেন্সর অপারেশন পরীক্ষা করছিলেন।
কারখানায় ব্যবহৃত ওই রোবটটি তখন ক্যাপসিকাম তুলে নিয়ে বাক্সে ভরে তা প্রক্রিয়াকরণ করছিল। পুলিশ বলেছে, এমন সময় সেখানে উপস্থিত হন ওই ব্যক্তি। কিন্তু রোবটটি মানুষ ও বাক্স আলাদা করে চিনতে পারেনি।
রোবটিক হাত দিয়ে ওই ব্যক্তির শরীরের ওপরের অংশকে চাপ দিয়ে পরিবাহক বেল্টের ওপর ফেলে দেয় রোবটটি। তারপর তার মুখ ও বুকের ওপর প্রচ- জোরে চাপ দেয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। কিন্তু কিছুক্ষণ পরে তিনি মারা যান।
এর আগে দক্ষিণ কোরিয়ার ৫০-এর কোটার আরেক ব্যক্তি রোবটের হাতে আহত হন। তিনি একটি অটোমোবাইল পার্টস তৈরির কারখানায় কাজ করার সময় রোবটের ফাঁদে আটকে পড়েন। এতে মারাত্মক আহত হন তিনি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top