ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮৪

1692106315.dengue.jpg

স্টাফ করেসপন্ডেন্ট…..
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১০ জন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও ১ হাজার ৯৮৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ৯৮৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৪১ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ২৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২ হাজার ২৮৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৫৬ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৪৩২ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের জনের মৃত্যু হয়েছে। ঢাকায় মারা গেছেন ৫ জন। বাকিরা ঢাকার বাইরের।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মোট ৪২৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩২৩ জন এবং ঢাকার বাইরে ১০৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১৫ আগস্ট পর্যন্ত মোট ৮৯ হাজার ৮৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৪ হাজার ৩৯৬ জন এবং ঢাকার বাইরে ৪৫ হাজার ৪৭৯ জন।

চলতি বছর এ পর্যন্ত মোট ৮০ হাজার ৩৩২ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪০ হাজার ৬৩ জন এবং ঢাকার বাইরে ৪০ হাজার ২৬৯ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট ৯ হাজার ১১৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৪ হাজার ১০ জন এবং ঢাকার বাইরে ৫ হাজার ১০৭ জন হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৬২ হাজার ৩৮২ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছিলেন। ডেঙ্গুতে মোট ২৮১ জন মারা গিয়েছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top