উন্নত স্মার্ট খুলনা গড়তে খালেকের ৪০ দফা ইশতেহার

1686041185.kalak_.jpg

সিনিয়র করেসপন্ডেন্ট ……..
খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক ৪০ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন।

ইশতেহারে জলাবদ্ধতা দূরীকরণে বিশেষ ব্যবস্থা, পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব নগর গড়া এবং স্মার্ট খুলনা গড়ার পাশাপাশি মহানগর সম্প্রসারণের উদ্যোগ নেওয়ার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

তালুকদার আব্দুল খালেক ঘোষিত ইশতেহারের ৪০ দফা হচ্ছে: পরিচ্ছন্ন, সবুজ ও পরিবেশবান্ধব খুলনা, পার্ক-উদ‌্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি, জলাবদ্ধতা দূরীকরণে বিশেষ ব্যবস্থা, স্বয়ংক্রিয় পদ্ধতিতে ড্রেন পরিষ্কার, আধুনিক বর্জ‌্য ব‌্যবস্থাপনা, বৃক্ষ পরিচর্যা ও সংরক্ষণ, স্বাস্থ‌্যসেবার মানোন্নয়ন ও নিরাপদ স্বাস্থ‌্যকর খুলনা গড়া, সুলভ মূল্যে চিকিৎসা ও স্বাস্থ‌্যসেবা, সূর্যোদয়ের আগেই পরিচ্ছন্নতা কার্যক্রম, মাদকমুক্ত নগর গড়ে তোলা, সড়কে পর্যাপ্ত আলোর ব্যবস্থা, পথচারীবান্ধব ফুটপাত, মানবিক উন্নয়নের খুলনা, বিনিয়োগ ও কর্মসংস্থান উপযোগী নগরী,সিভিক সেন্টার গড়ে তোলা, অনুদান তহবিল চালু, মিডিয়া সেন্টার চালু ও সেরা সংবাদ পুরস্কার প্রবর্তন, কবরস্থান ও শ্মশার ঘাটের উন্নয়ন, মাদ্রাসা শিক্ষার্থীদের জন‌্য প্রতি বছর প্রতিযোগিতার আয়োজন, স্মার্ট ও ডিজিটাল খুলনা গড়া, নগরীর গুরুত্বপূর্ণ স্থানে মানচিত্র প্রদর্শন, অংশগ্রহণমূলক ও সুশাসিত খুলনা গড়া, ওয়ার স্টপ ক্রাইসিস মিটিগেশন সেল স্থাপন, হটলাইন ও নগর তথ‌্যকেন্দ্র চালু, পরিকল্পনা প্রণয়নে পরামর্শক কমিটি গঠন, সাংস্কৃতিক কর্মকান্ডের উন্নয়ন ও বিকাশ ঘটানো, জলাশয় ও পুক‌ুরগুলো সংরক্ষণ, শিশুদের সাঁতার শেখানোর বিশেষ উদ্যোগ, নগরীর বাজারগুলো আধুনিকায়ন, হোল্ডিং ট‌্যাক্স না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি, মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব‌্যক্তিদের নামে রাস্তার নামকরণ, বধ‌্যভূমিগুলোর স্মৃতি সংরক্ষণ, যাতায়াত ও ট্রাফিক ব‌্যবস্থার উন্নয়ন, শিক্ষা ব‌্যবস্থার উন্নয়ন, নারী উন্নয়ন ও অধিকান প্রতিষ্ঠায় সহযোগিতা কামনা, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কার্যকর ভূমিকা গ্রহণ, ওয়াসা, কেডিএ, রেলওয়ে, টেলিকমিউনেকেশন ও বিদ‌্যুৎ পরিসেবা উন্নয়ন, কেসিসিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, উন্নয়ন কার্যক্রম বুলেটিন প্রকাশ, খুলনা মহানগরীর সম্প্রসারণে উদ্যোগ নেন।
ইশতেহার ঘোষণা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সময় তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে ৮শ কোটি টাকার প্রকল্প নেওয়া রয়েছে। কিছু প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে আর কিছু পরিকল্পনায় রয়েছে। এসব কাজ শেষ হলে আর জলাবদ্ধতা থাকবে না। বিগত সময়ে করোনায় কাজে বেশ বিঘ্নিত হয়েছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি যদি দুর্নীতিবাজ হই তাহলে খুলনার মানুষ যেন আমাকে ভোট দেবে না।
যদি কোন প্রার্থী মাদকসেবী কিংবা মাদক ব‌্যবসায়ীদের গডফাদার হয়ে থাকে তাহলে তাকেও সিটি নির্বাচনে ভোট না দেওয়া আহ্বান করেন তিনি।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জাহান কল্পনা, কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজী আমিনুল হক, আওয়ামী লীগ নেতা এম ডি এ বাবুল রানা, অ্যাডভোকেট সুজিত কুমার অধিকারী, সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, আশরাফুল ইসলাম, শহিদুল হক মিন্টু, মুন্সী মাহাবুবুল আলম সোহাগ, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, রুনু রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top