পরীক্ষামূলক হলেও বিএনপিকে সিটি নির্বাচনে আসা উচিত: ইসি রাশেদা

Khulna-1-2305091129.jpg

নিজস্ব প্রতিবেদক…..

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে পরীক্ষামূলকভাবে হলেও বিএনপিকে আসার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। মঙ্গলবার (৯ মে) দুপুরে খুলনা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন চায় প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচন। সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে। নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সে জন্য কমিশন কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচনের দিন ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হবে।

তিনি আরও বলেন, আমরা চাই খুব ভালো একটা নির্বাচন। ভোটারদের ইভিএম সম্পর্কে জানাতে সংশ্লিষ্ট কর্মকর্তারা এলাকায় এলাকায় গিয়ে জানাবে, ভোটারদের সচেতন করবে। বিএনপিকে নির্বাচনে আসতে আমরা আহ্বান করে যাচ্ছি।

নির্বাচন কমিশনার বলেন, এখনো মনোনয়নপত্র সংগ্রহ ও জমার সময় আছে। আসেন নির্বাচনটা করেন, দেখেন। অন্তত পরীক্ষামূলকভাবে হলেও নির্বাচনটা করেন, কি অবস্থা দাঁড়ায় দেখেন। কমিশনের উপর আস্থা থাকা না থাকাটা কমিশনের হাতে আর নেই। আমরা নিজেরা নিজেরা নিয়োগ পায়নি। নিয়োগতো আমাদের রাষ্ট্রীয় ব্যবস্থাপনা থেকে দেওয়া হয়েছে।

তিনি বলেন, একটা জাতীয় নির্বাচনও আমরা করিনি। জাতীয় নির্বাচন যদি করতাম, সেখানে আসলেই ওই ধরনের ব্যর্থতা যদি আপনাদের নজরে আসতো, দেশবাসী বলতো, বিশ্ববাসী বলতো তাহলে সেটার পরিস্থিতি ভিন্ন ছিল। কিন্তু সেটাতো এখনও হয়নি। সেজন্য আমরা মনে করি যে উনারা একটু ইতিবাচকভাবে চিন্তা করুক, আসুক। আমরা সব সময় প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচন চাচ্ছি, সুষ্ঠু ও সুন্দর নির্বাচন চাচ্ছি। যতো প্রতিদ্বন্দ্বীতা সেখানে ততো স্বচ্ছতা। এটা বলার অপেক্ষা রাখে না। উনারা সেটা বুঝে হয়তো আসবেন, এই মুহূর্তে উনারা কি করবেন জানি না। আমার বিশ্বাস উনারা (বিএনপি) জাতীয় নির্বাচনে আসবেন।

এসময় অন্যদের মধ্যে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন, জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদসহ সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top